শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সিনহা হত্যা মামলা

সপ্তম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু

রোববার, নভেম্বর ১৪, ২০২১
সপ্তম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিনিধি: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় সপ্তম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সোমবার ১০টায় সকাল কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এর আগে সকালে ১৫ আসামিকে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়।

শুরুতে সাক্ষ্য দেন ওই সময়ে র‌্যাবে কর্মরত এবং বর্তমানে চাঁদপুর জেলায় পুলিশের এস আই মো: কামাল হোসেন। তিনি ছাড়া আরো ছয়জন সাক্ষী জবানবন্দী প্রদানের জন্যে অপেক্ষমান রয়েছেন।

এ মামলার ষষ্ঠ দফায় সাক্ষ্যগ্রহণ ২৭ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে শেষ হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটির আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট ফরিদুল আলম, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোজাফফর আহমদ হেলালী, এপিপি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ সাক্ষীদের জবানবন্দী নিচ্ছেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা জেরা করবেন।

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় করা হত্যা মামলায় ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: খায়রুল ইসলাম।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল