বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ডেঙ্গু আক্রান্তের রেকর্ড দিল্লিতে

সোমবার, নভেম্বর ১৫, ২০২১
ডেঙ্গু আক্রান্তের রেকর্ড দিল্লিতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী দিল্লিতে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৭০ ছাড়িয়ে গেছে। ২০১৫ সালের পর এই সংখ্যা সর্বোচ্চ। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত এক সপ্তাহে দিল্লিতে প্রায় ২ হাজার ৫৭০টি কেস শনাক্ত হয়েছে। তবে মশাবাহিত এই রোগে নতুন করে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গত ১৩ নভেম্বর পর্যন্ত এ বছর ৫ হাজার ২৭৭টি কেস শনাক্ত হয়েছে। এক প্রতিবেদন অনুযায়ী, এর আগে ২০১৬ সালে এই সংখ্যা ছিল ৪ হাজার ৪৩১, ২০১৭ সালে ৪ হাজার ৭২৬, ২০১৮ সালে ২ হাজার ৭৯৮, ২০১৯ সালে ২ হাজার ৩৬ এবং ২০২০ সালে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭২।

২০১৫ সালে ডেঙ্গুর প্রাদুর্ভাবে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছিল দিল্লিতে। সে বছর আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬শ থেকে কিছুটা বেশি ছিল। এই সংখ্যা শুধু অক্টোবরেই। ১৯৯৬ সালের মধ্যে এই সংখ্যা ছিল সর্বোচ্চ।

এদিকে চলতি বছর ডেঙ্গুর প্রাদুর্ভাবের শুরুতেই গত অক্টোবরে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৯৬। আর নভেম্বরের প্রথম ১৩ দিনে কেস শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৪০টি। সামনের দিনগুলোতে এই সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে। গত সেপ্টেম্বরে ২১৭টি কেস শনাক্ত হয়েছে। আগের তিন বছরের সেপ্টেম্বরের চেয়ে এই সংখ্যা সর্বোচ্চ।

২০১৭ সালের পর চলতি বছর ডেঙ্গুতে সবচেয়ে বেশি মৃত্যুর খবর পাওয়া গেছে। ২০১৭ সালে এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল