বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সোস্যাল মিডিয়া এডমিনদের সঙ্গে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মতবিনিময়

শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১
সোস্যাল মিডিয়া এডমিনদের সঙ্গে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মতবিনিময়

সময় জার্নাল প্রতিবেদক : কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত ‘রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত সোস্যাল মিডিয়া এডমিনদের সাথে প্রথমবারেরমত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৯ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় কুষ্টিয়া, ঝিনাইদহ, রাজবাড়ি, ফরিদপুর ও পাবনা থেকে বিভিন্ন সোস্যাল মিডিয়া এডমিনরা উপস্থিত ছিলেন।

মতবিনিময়সভায় মুখ্য আলোচক ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অফ ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম। এসময় তিনি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা থেকে শুরু করে বিভিন্ন বিষয় তুলে ধরে আগামী দিনের স্বপ্নের কথা উল্লেখ করে বলেন, পড়ালেখার মানের ক্ষেত্রে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাচ্ছে। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান নয়। এই বিশ্ববিদ্যালয় শুধু কুষ্টিয়াবাসী বা বাংলাদেশের নয়, সারা বিশ্বের।  

সোস্যাল মিডিয়া এডমিনদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনাকালীন সংকটে যখন মানুষ জীবন নিয়ে শঙ্কায় ছিলো, তখন আমরা আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়িয়েছি, আপনারাও আপনাদের সোস্যাল মিডিয়ার মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়েছেন। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় শুরু থেকেই সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত। ভবিষ্যতেও ভালো কাজের সঙ্গে থাকতে চায়। বর্তমান প্রযুক্তি নির্ভর যুগে আপনারা যারা সোস্যাল মিডিয়াকে সমাজ ও দেশের বিভিন্ন বিষয় নিয়ে ইতিবাচক কাজ করেন, আপনারা কিন্তু এক একজন একটি প্রতিষ্ঠান। কারণ আপনাদের মাধ্যমে সমাজের বিভিন্ন বিষয় মানুষের কাছে পৌঁছে যায়, মানুষ উপকৃত হয়। আর রবীন্দ্র বিশ্ববিদালয়ও মানুষের সেবা করতে চায় শিক্ষা ও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে। এ কারণেই আপনাদের সাথে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আজকের এই মতবিনিময়সভা। এই আলোচনার মাধ্যমে আপনাদের সাথে আমাদের সুসম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা করি।

প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম আরও বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার গুণগত মান এখন সমগ্র বাংলাদেশের, সমগ্র বিশ্বের মাঝে সমাদৃত। ব্লান্ডেড লার্নিং জগতে প্রবেশকারী বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষেত্রে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাচ্ছি। ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচ এসসি ফলাফলে উপর ভিত্তি করে রয়েছে শতভাগ স্কলারশিপ। এছাড়াও নারী শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধার সন্তান-সন্ততির জন্য রয়েছে বিশেষ ছাড়। আপনারা আমাদের ভালো কাজকে তুলে ধরবেন, বিশ্ববিদ্যালয়ে আসবেন, দেখবেন। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ও মতবিনিময় সভার প্রোগ্রাম সমন্বয়কারী নিলয় দাস নয়ন এবং প্রমোশনাল অফিসার ইমাম মেহেদী। মতবিনিময়সভায় বিভিন্ন সোস্যাল মিডিয়ার এডমিন ও তাদের প্রতিনিধিরাও বক্তব্য রেখে তাদের কর্মকাণ্ড তুলে ধরেন। প্রথমবারেরমত এ ধরণের অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়ায় তারাও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় ও বোর্ড অফ ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলামকে ধন্যবাদ জানান।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল