বুধবার, ২৫ মে ২০২২

করোনাকালে মৃত্যুবরণকারী ডিএসইসি সদস্যদের স্মরণসভা ও দোয়া মাহফিল

মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১
করোনাকালে মৃত্যুবরণকারী ডিএসইসি সদস্যদের স্মরণসভা ও দোয়া মাহফিল

সময় জার্নাল প্রতিনিধি: যেসব সাংবাদিক নেতা ও সম্পাদকরা নিজেদের সহকর্মীদের অধিকার রক্ষায় কাজ না করে বিভিন্ন মহলের স্বার্থ রক্ষায় কাজ করেন, বিদেশ সফর করেন। তারা দুনিয়ায় কতদিন বাঁচবেন। আগে সহকর্মীর অধিকার দেখুন। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সদস্যদের স্মরণে ঢাকা সাব এডিটরস কাউন্সিল আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, করোনাকালে আমরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের ১৭ জন সদস্যকে হারিয়েছি। যাদের হারিয়েছি তারা প্রত্যেকেই বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন।

সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে অংশ নিয়েছেন। আমরা তাদের স্মরণ করছি। বক্তারা আরও বলেন, সাংবাদিকরা সব সময়েই চ্যালেঞ্জের মধ্য দিয়ে জীবন-যাপন করেন। এরপরেও কিছু সাংবাদিক খুব ভালো থাকেন। তারা আরাম-আয়েশি জীবন-যাপন করেন। আমাদের সবাইকে ঐক্য হওয়া প্রয়োজন। সব সময় নিজের প্রয়োজনে মালিকদের স্বার্থ না দেখে সহকর্মীদের অধিকার রক্ষায় এক হতে হবে।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ, আরেক অংশের সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, মুতাসিম বিল্লাহ, আল মামুন, কে এম শহীদুল হক, যুগান্তরের বার্তা সম্পাদক হোসেন শহীদ মজনু, সিনিয়র সাংবাদিক তরুণ তপন চক্রবর্তী, জাহাঙ্গীর হাকিম প্রমুখ। স্মৃতিচারণ করেন কার্যনির্বাহী সদস্য মরহুম আ হ ম ফয়সালের স্ত্রী সালেহা বেগম, শওকত রেজার বোন শিল্পী।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহ সভাপতি আনজুমান আরা শিল্পী, সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, যুগ্ম সাধারণ সম্পাদক জাওহার ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর কবীর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু, কার্যনির্বাহী সদস্য ফারজানা জবা, আবদুর রহমান খান, মোহাম্মদ আবদুল অদুদ, মো. সাফায়েত হোসেনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সদস্যদের সংক্ষিপ্ত বায়োগ্রাফি পাঠ করেন কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক জাওহার ইকবাল খান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল