বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর নৌকা মনোনয়ন বাতিল

বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১
ঠাকুরগাঁওয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর নৌকা মনোনয়ন বাতিল

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলিয় মনোনয়ন বাতিল করেছে আওয়ামী লীগ।

বাতিল হওয়া এই দুই চেয়ারম্যান প্রার্থীরা হলেন, প্রথমে নৌকা প্রতীক পাওয়া সালান্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলোর হাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

বুধবার (২৪ নভেম্বর) কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক দুই ইউপিতে পরিবর্তন এনে, ঢোলোর হাট ইউপি থেকে অখিল কুমার ও সালান্দর ইউপি থেকে আবু দাইয়াম জনিকে নৌকার মনোনয়ন দেয়া হয়।

দলিয় সূত্রে জানাযায়, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের উদ্দেশ্যে গত ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০ টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়ন সদস্যরা চূড়ান্ত করা প্রার্থীদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনে। তাদের প্রার্থীতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায়, প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

এ বিষয়ে কথা বলতে পরিবর্তন হওয়া প্রার্থীদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ ফোন ধরেনি। তবে সালান্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছে। পোষ্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সাথে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছে। আমি দলের আস্থার জায়গা পূরণ করার চেষ্টা করবো।

ঢোলোরহাট ইউপিতে নতুন করে মনোনয়ন পাওয়া অখিলও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয় সম্ভাবনা শতভাগ বলে জানিয়েছেন।

এই বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। তবে এখনও এই সংক্রান্ত কোনো কাগজ আমার কাছে আসেনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : jnewsdesk@gmail.com

স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ