শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ফরিদপুর ইউপি নির্বাচন : ১৫ ইউনিয়নের ১৪ টিতেই নৌকা প্রার্থীর পরাজয়

রোববার, নভেম্বর ২৮, ২০২১
ফরিদপুর ইউপি নির্বাচন : ১৫ ইউনিয়নের ১৪ টিতেই নৌকা প্রার্থীর পরাজয়

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের দুই উপজেলার ১৫ টি ইউনিয়নে রোববার (২৮ নভেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ভাঙ্গা উপজেলায় ১২ টি ও চরভদ্রাসন উপজেলায় ৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ১৫ টি ইউনিয়নের মধ্যে ১৪ টিতে জয়ী হয়েছে স্বতন্ত্র প্রার্থীরা এবং ১ টিতে জয়ী হয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

রোববার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সামান্য কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পুরো নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন খান।

ফরিদপুরের  ভাঙ্গা উপজেলায় বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন, আলগী ইউনিয়নে ম.ম. ছিদ্দিক মিয়া, তুজারপুর ইউনিয়নে ওলিউর রহমান, কালামৃধা ইউনিয়নে রেজাউল মাতুব্বর, আজিমনগর ইউনিয়নে শাহজাহান হাওলাদার, মানিকদাহ ইউনিয়নে সহিদুল ইসলাম বাচ্চু, হামেরদী ইউনিয়নে খোকন মিয়া, ঘারুয়া ইউনিয়নে মনসুর আহম্মেদ মুন্সি, চুমুরদী ইউনিয়নে রফিকুল ইসলাম সোহাগ, নাসিরাবাদ ইউনিয়নে আলমগীর হোসেন, নুরুল্লাগঞ্জ ইউনিয়নে শাহবুর রহমান, চান্দ্রা ইউনিয়নে খালেক মোল্লা।
রেজাউল হাসনাত দুদু নির্বাচিত হয়েছেন। চরভদ্রাসন উপজেলায় ৩ ইউনিয়নে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন, চরভদ্রাসন ইউনিয়নে আজাদ খান, গাজীরটেক ইউনিয়নে ইয়াকুব আলী, চরহরিরামপুর ইউনিয়নে জাহাঙ্গীর কবীর।

এদিকে নৌকা প্রতীকের এমন ভরাডুবিতে সমর্থকরা হতাশ হলেও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, নৌকা প্রতীক দেয়াই হয়েছে অযোগ্যদের। প্রতীক দেয়ার পরেই স্থানীয় নেতাকর্মীরা এমন ফলাফলের আশঙ্কা করছিলেন।

প্রসঙ্গত, এই দুইটি উপজেলাই ফরিদপুর ৪ আসনের অন্তর্গত। এই আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী। অপরদিকে এই আসনের সাবেক সাংসদ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহর বাড়ি। ২০১৪ সাল থেকেই এই আসনে আওয়ামী লীগের দুই ধারা। একটি নিক্সন গ্রুপ অপরটি কাজী জাফরউল্ল্যাহ গ্রুপ। এবারের ইউনিয়ন নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহ’র পক্ষের লোকদের। অপরদিকে এমপি নিক্সন গ্রুপের নেতাকর্মীরা সকলে স্বতন্ত্র নির্বাচন করেন।

নির্বাচনের ফলাফল নিয়ে ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় আওয়ামী লীগ যে উন্নয়ন করেছে তা দেশবাসী আজীবন স্মরণ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে আমি ও ভাঙ্গার জনগণকে সাথে নিয়ে সর্বদা কাজ করে যাচ্ছি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল