শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইসরায়েলি প্রেসিডেন্টের ইব্রাহিমি মসজিদ পরিদর্শন, সৌদির নিন্দা

সোমবার, নভেম্বর ২৯, ২০২১
ইসরায়েলি প্রেসিডেন্টের ইব্রাহিমি মসজিদ পরিদর্শন, সৌদির নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক। পশ্চিম তীরের ইসরায়েলি দখলকৃত অঞ্চলে অবস্থিত ইব্রাহিমি মসজিদ পরিদর্শন করেছেন ইসরায়েলি প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব। এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে তুর্কি বার্তা সংস্থা আনাদুলো এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৩০ নভেম্বর) মসজিদ পরিদর্শন করেন ইসরায়েলি প্রেসিডেন্ট। তার এমন কাজের নিন্দা জানিয়ে সৌদি আরব এই ঘটনাকে পবিত্রতার স্পষ্ট লঙ্ঘন বলে অভিহিত করেছে। সেইসঙ্গে ইসরায়েলি সরকার ও তার কর্মকর্তাদের ইসলামের পবিত্র স্থানকে কেন্দ্র করে এ ধরনের কর্মকাণ্ড বন্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে দায়িত্ব গ্রহণের আহ্বান জানিয়েছে দেশটি। সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


জানা যায়, গত রবিবার ইহুদিদের হানুক্কাহ উৎসব উদযাপনের জন্য হেব্রনের প্রাচীন শহরটি পরিদর্শন করেন। এসময় তার সফরকে কেন্দ্র করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়।

শহরের প্যাট্রিয়ার্কদের গুহা পরিদর্শন করেছেন তিনি। তবে স্থানটি মুসলমানদের কাছে ইব্রাহিমি মসজিদ নামেই পরিচিত।

এদিকে, ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সিনিয়র ধর্মীয় উপদেষ্টা ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগের ইব্রাহিমি মসজিদে যাওয়ার নিন্দা জানিয়েছেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল