বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো ওটি চালু

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো ওটি চালু

সময় জার্নাল প্রতিবেদক :

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ নতুন দিনের সূচনা হলো। আজ প্রথমবারের মতো বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু হলো।

কুমিল্লা জেলার সুযোগ্য সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন (দিগন্ত) এর নির্দেশনায় ও বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক, নার্স ও স্টাফদের ঐকান্তিক প্রচেষ্টায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ প্রথম বারের মতো অস্ত্রোপচার (ওটি) শুরু হলো।

এপেন্ডিসাইটিস অপারেশন এর মধ্য দিয়ে উদ্বোধন হতে যাচ্ছে অপারেশন থিয়েটার(ওটি)-এর কার্যক্রম। ১৯৬৮ সালে ১০ শয্যার একটি স্থাপনা নিয়ে যাত্রা শুরু করে আজকের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালক্রমে তা ১০ শয্যা থেকে ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নীত হয় এবং বর্তমানে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামোগত উন্নয়ন কাজ চলছে।



গত ৬ অক্টোবর বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা পদে যোগদান করেন ডা. কামরুল হাসান সোহেল। এরপরই সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইনের (দিগন্ত) নির্দেশে ওটি চালু করার উদ্যোগ নেনতিনি। ওটি চালুর পিছনের নেপথ্য কারিগর জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. মাহবুব ইবনে মোমেন খান (জনি), জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. জুলকার নাঈন, ডা. শহীদুল ইসলাম ফরহাদ, ওটি ইনচার্জ এসএসএন হেনা সহ আমার সকল মেডিকেল অফিসার ও অন্যান্য স্টাফ যাদের সহযোগিতা ছাড়া ওটি চালু করা সম্ভব হতো না তাদের সবাইকে ধন্যবাদ জানাই। 



অনেক প্রাচীন একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলেও জনবল সংকট ও যন্ত্রপাতির অভাবে দীর্ঘদিনেও অপারেশন থিয়েটার চালু করা সম্ভব হয়নি। কিছুদিন পূর্বে সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালুর জন্য জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া)পদে ৪০৬ জন এনেসথেটিস্টকে পদায়ন করেন।

স্বাস্থ্যবিভাগের কাজে সার্বিক সহায়াতার জন্য বরুড়ার মাটি ও মানুষের নেতা,গণমানুষের নেতা নাছিমুল আলম চৌধুরী (নজরুল) এমপি, বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।  তাদের সবার সহযোগিতায় ভবিষ্যতে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে আরো জনবান্ধব হাসপাতালে পরিণত করার আশ্বাস দেন তিনি। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল