বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

৯০০ কর্মীর চাকরি গেল ৩ মিনিটে

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
৯০০ কর্মীর চাকরি গেল ৩ মিনিটে

আন্তর্জাতিক ডেস্ক: ৩ মিনিটের জুম কলে ৯০০ কর্মীর চাকরি খেলেন সিইও। গণছাঁটাই যাকে বলে। মাত্র তিন মিনিটের জুম কলে সংস্থার ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করলেন নিউইয়র্কের মর্টগেজ সংস্থা বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ। আমেরিকার সংবাদমাধ্যম সূত্রে খবর, এক সাথে ৯০০-র বেশি কর্মীকে ছাঁটাই করা হয়েছে ওই বৈঠকে।

আর কয়েক দিনের মধ্যে ছুটির মরসুম শুরু হবে। তার আগে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছিল সংস্থার তরফে। সময় মতো হাজিরও হয়েছিলেন কর্মীরা। হঠাৎ-ই বৈঠকে যোগ দিয়ে সিইও জানিয়ে দেন, এক সাথে ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। যা শুনে স্বাভাবিকভাবেই মাথায় আকাশ ভেঙে পড়ে কর্মীদের। কারণ তারা তখনো জানেন না, 

বৈঠকে বিশাল বলেন, ‘খুব একটা ভালো খবর নিয়ে আসিনি। বাজার দ্রুত বদলাচ্ছে। বাজারে টিকে থাকতেই কোম্পানিকে এই কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে। এই সিদ্ধান্ত আমার, তাই আমার থেকেই শোনা উচিত ছিল আপনাদের। 

এই নিয়ে দ্বিতীয় বার কর্মী ছাঁটাই করছি আমি। যা অত্যন্ত কঠিন কাজ। আমি সত্যিই এটা করতে চাই না। এর আগেরবার ভীষণ কেঁদেছিলাম আমি। আশা করছি, এ বার শক্ত থাকতে পারব। এই মুহূর্ত থেকে আপনারা এই সংস্থার কর্মী নন।’

ওই জুম কলের ভিডিও ইতিমধ্যেই নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছাঁটাই হওয়া কর্মীদের একাংশই তা প্রকাশ্যে এনেছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল