বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান ও পরিধি বাড়ায় সিভিল সার্জনের সন্তোষ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৯, ২০২১
বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান ও পরিধি বাড়ায় সিভিল সার্জনের সন্তোষ

সময় জার্নাল প্রতিবেদক :

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান ও পরিধি বাড়ায় সন্তোষ প্রকাশ করেছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন। সম্প্রতি অপারেশন থিয়েটার (ওটি) চালু করায় ইউএফপিএইচও ডা. কামরুল হাসানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি। 

বৃহস্পতিবার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে হাসপাতালের সকল চিকিৎসক,নার্স, স্যাকমো ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।হাসপাতালের বিভিন্ন বিভাগের সেবার মান কিভাবে আরো বৃদ্ধি করা যায় সেই বিষয়ে দিকনির্দেশনা দেন তিনি। 



এরআগে, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সোনাইমুড়ী ২০ শয্যা হাসপাতাল, পয়ালগাছা উপ-স্বাস্থ্য কেন্দ্র, নারায়ণপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন। এসময় উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. কামরুল হাসান ও ডা. ইশতিয়াক জামান চৌধুরী।

সোনাইমুড়ী ২০ শয্যা হাসপাতালের জমি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে দিক নির্দেশনা দেন সিভিল সার্জন। পয়ালগাছা উপ-স্বাস্থ্য কেন্দ্র স্থানান্তরের জন্য উদ্যোগ নেয়ার পরামর্শ দেন। নারায়ণপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করে কমিউনিটি ক্লিনিকের পরিষ্কার পরিচ্ছন্নতা দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি সেবার মান এবং রেজিস্ট্রারে তথ্য নিয়মিত ও যথাযথভাবে লিপিবদ্ধ করার নির্দেশ দেন।



এছাড়াও, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে ওটির উদ্বোধন করেন সিভিল সার্জন। বৃহস্পতিার ২টি ওটি হয়। ওটি করেন জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. মাহবুব ইবনে মোমেন, ওটি এসিস্ট করেন ডা. শহীদুল ইসলাম ফরহাদ, এনেসথেসিয়া দেন জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. জুলকার নাইন।

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগ,প্যাথলজি, স্টোর, ইপি আই সেবা পরিদর্শন করে সেবার মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন সিভিল সার্জন। 

তিনি বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন, ডরমিটরির নির্মাণ কাজ পরিদর্শন করে কাজের মান আরো উন্নত ও দ্রুত করতে এবং সৌন্দর্য বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পরামর্শ দেন। 

পরিদর্শন শেষে হাসপাতালের সকল চিকিৎসক,নার্স, স্যাকমো ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল