বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নির্বাচন সোমবার

দিনাজপুর জেলা মোটর পরবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে ২ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

শনিবার, ডিসেম্বর ১৮, ২০২১
দিনাজপুর জেলা মোটর পরবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে ২ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

মাহবুবুর হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন-২০২১ আগামীকাল সোমবার (২০ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। 

সোমবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এতে ৪৮৯৭ জন ভোটার ভোট প্রদান করবেন। ইতোমধ্যে নির্বাচনে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২২টি পদের মধ্যে ২০টি পদে ভোটগ্রহণ করা হবে। ২০টি পদে ৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। দপ্তর সম্পাদক পদে অন্যকোন প্রার্থী না থাকায় মোঃ রহিদুল ইসলাম রেজু ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থীর মধ্যে একজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় শেখ বাদশা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রতিদ্বন্দ্বি ৬৫ জন প্রাথীর মধ্যে সভাপতি পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন-মোঃ সাইফুর রাজ চৌধুরী, মোঃ আব্দুল হাকিম ও খন্দকার আলী হোসেন দুদু। সহ-সভাপতি পদে ৪ জন প্রার্থী হলেন-মোঃ আফজাল হোসেন, আলহাজ¦ মোঃ তৈয়ব আলী, মোঃ এনামুল হক ও মোঃ সোহরাব আলী।

সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী হলেন-মোঃ হাফিজুর রহমান হিরু, টানা তিনবারের সাধারণ সম্পাদক দিনাজপুর পরিবহন সেক্টরের জনপ্রিয় শ্রমিক নেতা মোঃ ফজলে রাব্বি, মোঃ মিনহাজ ও মোঃ রফিক। সহ-সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রাথী হলেন-মোঃ মীর হোসেন, মোঃ ইলিয়াস হোসেন মুন্না, মোঃ মিজানুর রহমান ও মোঃ শাহিন হোসেন।

সাংগঠনিক সম্পাদক পদে ৪ জন প্রাথী হলেন-মোঃ সাহাবুব আলম (ভাগীনা), মোঃ খোকন, মোঃ আনোয়ার হোসেন ও উদয় চক্রবর্তী। সহ-সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন প্রাথী হলেন-মোঃ রমজান আলী, মোঃ শরিফ ও মোঃ রুবেল।

অর্থ সম্পাদক পদে ৩ জন প্রাথী হলেন-মোঃ ওয়াহিদ মুরাদ, তৃতীয়বার নির্বাচিত অর্থ সম্পাদক আব্দুস সামাদ আলী ও মোঃ ইব্রাহিম। সড়ক সম্পাদক পদে ৭ জন প্রাথী হলেন-মোঃ আলমগীর হোসেন, মোঃ মর্তুজা, মোঃ সামসুল হুদা, মোঃ সুজন, মোঃ লিটন ইসলাম, মোঃ শহিদুল ইসলাম ও মোঃ জাকির হোসেন। সহ-সড়ক সম্পাদক পদে ৫ জন প্রাথী হলেন-মোঃ রবিউল ইসলাম, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আফজাল হোসেন, মোঃ ইকবাল হোসেন মিন্টু ও ফারুক আহাম্মেদ।

সমাজ কল্যাণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী হলেন-মোঃ স¤্রাট, মোঃ শাহ আলম চৌধুরী ও মোঃ আব্দু সালাম। দপ্তর সম্পাদক পদে অন্য কোন প্রার্থী না থাকায় একমাত্র প্রার্থী বর্তমান দপ্তর সম্পাদক মোঃ রহিদুল ইসলাম রেজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। প্রচার সম্পাদক পদে ২ জন প্রার্থী হলেন- মোঃ রফিকুল ইসলাম রুবেল ও মোঃ জনি।

এছাড়া কার্যকরি সদস্যের ৭টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-সাঈদ আহাম্মেদ, মোঃ মিলন হাওলাদার, মোঃ আব্দুস সালাম জমশেদ, মোঃ রিন্টু ইসলাম, মোঃ নজরুল ইসলাম, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আনোয়ার আলী, শ্রী প্রেমহরী রায়, মোঃ হবিবর রহমান, মোঃ সাইদুর রহমান, শ্রী সুকুমার দাস, মোঃ সবুজ, মোঃ মুন্না, মোঃ নুর আলম শেখ আকালু, মোঃ বাবু ও মোঃ আবুল কালাম আজাদ, মোঃ নাসির হোসেন রতœ ও মোঃ অজির।

এই নির্বাচনে দিনাজপুর জেলার ১৩টি উপজেলা ও অন্যান্য কয়েকটি জেলা মিলে ৪৮৯৭ জন ভোটার ভোট প্রদান করবেন। উপজেলাভিত্তিক ভোটারের মধ্যে রয়েছে
দিনাজপুর সদর উপজেলায় মোট ভোটার ২৩২৭ জন, চিরিরবন্দরে ৪৫২ জন, পার্বতীপুরে ৪০৮ জন, ফুলবাড়ীতে ৩১৩ জন, বিরামপুরে ২৯৯ জন, বীরগঞ্জে ২৩২ জন, ঘোড়াঘাটে
১৯৬ জন, হাকিমপুরে ১৮১ জন, কাহারোলে ১৪২ জন, বিরলে ১০৪ জন, বোচাগঞ্জে ১০০ জন, নবাবগঞ্জে ৫৫ জন, খানসামায় ৫৩ জন ও বিভিন্ন জেলায় ২৫ জন ভোটার রয়েছেন।
দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে জেলার ১৩টি উপজেলা ও অন্যান্য কয়েকটি জেলা মিলে ৪৮৯৭ জন ভোটার ভোট প্রদান করবেন।
উপজেলাভিত্তিক ভোটারের মধ্যে রয়েছে-দিনাজপুর সদর উপজেলায় মোট ভোটার ২৩২৭ জন, চিরিরবন্দরে ৪৫২ জন, পার্বতীপুরে ৪০৮ জন, ফুলবাড়ীতে ৩১৩ জন, বিরামপুরে ২৯৯
জন, বীরগঞ্জে ২৩২ জন, ঘোড়াঘাটে ১৯৬ জন, হাকিমপুরে ১৮১ জন, কাহারোলে ১৪২ জন, বিরলে ১০৪ জন, বোচাগঞ্জে ১০০ জন, নবাবগঞ্জে ৫৫ জন, খানসামায় ৫৩ জন ও
বিভিন্ন জেলায় ২৫ জন ভোটার রয়েছেন।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৮ সালের ২৬ এপ্রিল দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল