বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

তিতুমীরে মঞ্চায়িত হলো '১৯৭১'

বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১
তিতুমীরে মঞ্চায়িত হলো '১৯৭১'

মো: মাইদুল ইসলাম : রফিক একজন ভীতু মানুষ। এই ভীতু মানুষটি দেশের জন্য হয়ে উঠেছিলেন অদম্য সাহসী, নিজে প্রাণ দিয়ে রক্ষা করেছিলেন পুরো গ্রামের মানুষের জীবন।

ভীতু রফিকের বীরত্বের গল্প নিয়েই মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক '১৯৭১'

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২৫ মার্চ 'তিতুমীর নাট্যদল' মঞ্চস্থ করে  হুমায়ুন আমেদ রচিত স্বাধীনতা ভিত্তিক নাটক '১৯৭১'। 

তিতুমীর কলেজ নাট্যদলের সাধারণ সম্পাদক ওমর আহমেদ অভ্রের নির্দেশনায় বৃহস্পতিবার বেলা ১২ টায় সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে নাটকটি প্রদর্শতি হয়।

এতে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক কামরুন্নাহার, ফিন্যান্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সালাহউদ্দিন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল।

এছাড়াও অন্যান্য সংগঠনের প্রতিনিধিরা সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

করোনাকালীন বলতে গেলে বন্ধ আছে মঞ্চ নাটক। তাই এ মহামারীকালে সামাজিক দূরত্ব বজায় রেখে আজকের এই দিনে '১৯৭১' নাটকটি সরাসরি উপভোগ করতে পেরে আনন্দিত উপস্থিত সকলে।

করোনাকালীন গ্রামে থাকা শিক্ষার্থীদের নাটকটি দেখার সুযোগ করে দিতে অনলাইনে সরাসরি সম্প্রচার করা হয় তিতুমীর নাট্যদলের ফেসবুক পেজ ও তিতুমীরিয়ান পেজে।

উল্লেখ্য,  তিতুমীর নাট্যদল '১৯৭১' নাটকটি ২৬ এ মার্চ উত্তরা-১১ তে "নাট্য যোদ্ধা" আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে মঞ্চায়ন করবেন। তারপরের দিন ২৭ মার্চ শাহবাগেও নাটকটি মঞ্চায়ন করবে তিতুমীর নাট্যদল।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল