মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ফের ভার্চ্যুয়াল কোর্ট পরিচালনার কথা ভাবছেন প্রধান বিচারপতি

সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
ফের ভার্চ্যুয়াল কোর্ট পরিচালনার কথা ভাবছেন প্রধান বিচারপতি

সময় জার্নাল প্রতিবেদক : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ফের ভার্চ্যুয়াল কোর্ট পরিচালনার কথা গুরুত্বের সঙ্গে ভাবছেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মঙ্গলবার সকালে এজলাসে আসন গ্রহণের পর প্রধান বিচারপতি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি ও আপিল বিভাগের অপর পাঁচ বিচারপতি আসন গ্রহণের পর একটি মামলার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন এক আইনজীবী।

এ সময় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘চারদিকে যে অবস্থা (করোনা সংক্রমণ) দেখছি, ইতোমধ্যে আমাদের ১৩ জন বিচারপতি ও নিম্ন আদালতের ৩৬ জন বিচারক আক্রান্ত হয়েছেন। অনেক স্টাফও আক্রান্ত হয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা হয়তো আবার ভার্চ্যুয়াল কোর্টে ফিরে যাবো। ভার্চ্যুয়াল কোর্টে যে মামলা নিষ্পত্তি কম হয়, তা নয়। আমরা বিষয়টি সিরিয়াসলি ভাবছি।’

অ্যাটর্নি জেনারেল, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও কয়েকজন আইন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

করোনা মহামারী পরিস্থিতির অবনতি হলে ২০২০ সালের মাঝামাঝি আদালতে তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ-২০২০ জারি করা হয়। এর মাধ্যমে ভার্চ্যুয়াল কোর্ট পরিচালনার পথ সুগম হয়। সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে সশরীরে আদালতের কার্যক্রম শুরু হয়।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল