বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ইউক্রেনে সামরিক কারখানায় গোলাগুলি, নিহত ৫

বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
ইউক্রেনে সামরিক কারখানায় গোলাগুলি, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: মধ্য ইউক্রেনের দিনিপরো শহরের সামরিক কারখানায় ন্যাশনাল গার্ডের এক সৈন্যের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে এই হামলায় আরো পাঁচজন আহত হয় বলে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দিনিপরো শহরের পিভদেনমাশ মিসাইল ফ্যাক্টরিরতে স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৩টা ৪০ মিনিটে ন্যাশনাল গার্ডের ওই সৈন্য কারখানার নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন। পরে তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ‘এই ঘটনায় পাঁচজন নিহত এবং আরো পাঁচজন আহত হয়েছেন।’ পুলিশ পালিয়ে যাওয়া ওই সৈন্যের সন্ধান করছে বলে বিবৃতিতে জানানো হয়। বিবৃতিতে বলা হয়, ‘এই অপরাধের উদ্দেশ্য এখনো জানা যায়নি।’

ঘটনার তদন্তের জন্য ন্যাশনাল গার্ডের এক কমান্ডারকে সেখানে পাঠানো হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। রাশিয়ার আগ্রাসনের আশঙ্কার মধ্যেই ইউক্রেনের সামরিক বাহিনীর জন্য সংবেদনশীল এক মুহূর্তে এই হামলার ঘটনা ঘটলো।
 
সম্প্রতি ইউক্রেন সীমান্তে রাশিয়ার সৈন্য সমাবেশের ফলে দুই দেশের মধ্যে সম্পর্কে উত্তেজনা বিরাজ করছে। ইউক্রেনের অভিযোগ, দেশটির পূর্বাঞ্চলে কিয়েভের বিরুদ্ধে লড়াইরত রুশপন্থী বিদ্রোহী যোদ্ধাদের সহায়তার নামে ইউক্রেনে আগ্রাসনের প্রস্তুতি নিচ্ছে মস্কো।

অপরদিকে ইউক্রেনের অভিযোগ অস্বীকার করে আসছে রাশিয়া। দেশটি বলছে, সামরিক বাহিনীর মহড়ার অংশ হিসেবে ওই সৈন্য সমাবেশ করা হয়েছে।

একইসাথে ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ বিদ্রোহী যোদ্ধাদের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ করে আসছে রাশিয়া। ইউক্রেনে রুশ সামরিক বাহিনীর সম্ভাব্য হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো রাশিয়াকে সতর্কতা জানিয়ে আসছে।
সূত্র : আলজাজিরা

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল