শনিবার, ০২ জুলাই ২০২২

স্বাস্থ্য সেবার ব্যাপারে সবার সহযোগিতা করা উচিত: ডা. জাফরুল্লাহ চৌধুরী

বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
স্বাস্থ্য সেবার ব্যাপারে সবার সহযোগিতা করা উচিত: ডা. জাফরুল্লাহ চৌধুরী

সময় জার্নাল ডেস্ক :

স্বাস্থ্য সেবার ব্যাপারে সবার সহযোগিতা করা উচিত বলে মনে করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার (২৭শে জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টা সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। 

বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশনের ব্যাপারে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটা ইউনিয়নে প্রায় ৫০ হাজার মানুষ বসবাস করেন। প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক রয়েছে কিন্তু ডাক্তার নেই। আমরা গ্রাম পর্যায়ে স্বাস্থ্য সেবার দেয়ার লক্ষ্যে কাজ করছি কিন্তু করোনার অজুহাতে অনেকই আসেননি। অথচ আজ এই জেলার একটি উপজেলায় নির্বাচন হচ্ছে। স্বাস্থ্যসেবার ব্যাপারে সবার সহযোগিতা করা উচিত। আমরা গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে মানুষকে নাম মাত্র মূল্যে সেবা প্রদানের লক্ষ্যে সারা বাংলাদেশ কাজ করছি।
এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক আব্দুল আউয়াল, জগন্নাথপুর উপজেলার সমাজসেবক হাজী সোয়েল আহমেদ খান টুনু, চিকিৎসা টিমের নেতৃত্ব দেন গ্রামীন স্বাস্থ্য পরিচালক ডা. একে এম হালিমুর রেজা মিলন। পাগলা বাজার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ব্যবস্থাপক নজরুল ইসলাম।
গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল মেডিকেল কলেজের বিশেজ্ঞ চিকিৎসকগনের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক, শিশু বিভাগ ডা. মোঃ মেসবাহ উদ্দিন আহমেদ ; নিউরো সার্জারী বিভাগ ডা. এইচ এম শাহারিয়ার সাবেদ, সিনিয়র কনসালটেন্ট, শিশু সার্জারী ডা. এ কে মোস্তফা, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অর্থোপেডিক ডা. মোঃ আব্দুস সাত্তার চৌধুরী বিভাগীয় প্রধান, চক্ষু বিভাগ ডা. মোঃ ইকবাল হোসেন, গাইনী ও অবস) সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, গাইনী ও অবস ডা. এরশাদ জাহান নাসরিন, মেডিসিন বিভাগ ডা. মিঠুন রাজবংশী ।
গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. গৌড় গোপাল সাহা, সহকারী রেজিস্ট্রার মেডিসিন ডা. মিলন খান, সহকারী
রেজিস্ট্রার গাইনী নিপা বাড়ই, সহকারী রেজিস্ট্রার আল্টা ডা. বিভা, মেডিকেল অফিসার সার্জারী ডা. শহিদুল ইসলাম, মেডিকেল অফিসার শিশু ডা. সাইম
ভূইয়া, মেডিকেল অফিসার জেনারেল ফিজিশিয়ান দীপংকর চৌধুরী, জুনিয়র মেডিকেল অফিসার ডা: মিম, ডা. সজিব, ডা. প্রিয়াংকা, ডা. মনিরা , ডা. অরিন ল্যাব টেকনোলজিস্ট লিটন চন্দ্র সরকার এবং স্বাস্থ্যকর্মী মাজেদা, মবিনা, ফারহানা, তারিনসহ ২১ সদস্য বিশিষ্ট বিশেষজ্ঞ স্বাস্থ্য সেবা টিম।
সাংবাদিকদের গণস্বাস্থ্যের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য অসহায় ও গরীব মানুষের জন্য কাজ করছে ও বিনা পয়সায় চিকিৎসা স্বাস্থ্য সেবা স্বাধীনতার পর থেকে দিয়ে আসছে। আগামীতে এ ধরনের সেবা অব্যাহত থাকবে। মিন্টু আরো বলেন, এ টিমের সাথে আগামীকাল আরো ৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক যোগদান করবেন। আজ থেকে ২৭ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসা টিম পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে রোগীদের পরামর্শ দিবেন এবং অপারেশন করবেন। উল্লেখ্য, গত ২৫ জানুয়ারী জগন্নাথপুর উপজেলার জগদীশপুর মোহাম্মদগন্জ বাজারে সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয় সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত ৫শত রোগী দেখেন এবং ২৬ জানুয়ারী শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ৬ শত রোগী দেখেন চিকিৎসকরা। প্রসঙ্গত, ২৫ জানুয়ারী হতে ৩১ জানুয়ারী পর্যন্ত সুনামগঞ্জ জেলায় গণস্বাস্থ্য মেডিকেল কলেজ অধ্যাপক ও বিশেষজ্ঞ চিকিৎসকগন বিভিন্ন স্থানে পরামর্শ ও অপারেশন করবেন।
সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল