বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বই মেলায় আসছে সংগীতার প্রথম কাব্যগ্রন্থ 'অস্ফুট কাব্যজাল'

রোববার, জানুয়ারী ৩০, ২০২২
বই মেলায় আসছে সংগীতার প্রথম কাব্যগ্রন্থ 'অস্ফুট কাব্যজাল'

সময় জার্নাল প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ আসছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সংগীতা সরকারের প্রথম কাব্যগ্রন্থ 'অস্ফুট কাব্যজাল'। এই বইয়ে কবি মূলত লিখেছেন সর্বস্তরের কবিতা।

নব সাহিত্য প্রকাশনী ব্যানারে প্রকাশিত এই কাব্যগ্রন্থ পাঠকেরা বইমেলায় নব সাহিত্য প্রকাশনী স্টল এর স্টলে পাবে।

সংগীতা বলেন,  ছোটো থেকেই গল্প,উপন্যাস, কবিতা তথা সাহিত্যের ভীষণ আগ্রহ এবং ভালোবাসা জন্মায়। সেই প্রেক্ষিতে বিদ্যালয়ে থাকাকালীন সপ্তম শ্রেণীতে বিদ্যালয়ের ম্যাগাজিনে আমার প্রথম কবিতা প্রকাশিত হয়। সেই থেকে লেখালেখির প্রতি আগ্রহ আরও বৃদ্ধি পায়। সাহিত্যের প্রতি অনুরাগ এবং ভালো বাসা থেকেই নিজেকে লেখালেখির জগতে স্থায়িত্ব দিতে প্রথম সোপান হিসেবে আসছে আমার লেখা প্রথম কাব্যগ্রন্থ "অস্ফুট কাব্যজাল"।

এই বইটি আমার লেখা প্রথম বই। ছোটো থেকে স্বপ্ন দেখেছি একদিন আমিও বই লিখবো। সেই স্বপ্ন এতদিন পরে সত্যি হতে যাচ্ছে।সকল কিছুর জন্য মহান সৃষ্টিকর্তাকে অসংখ্য ধন্যবাদ। কৃতজ্ঞতা জানাই আমার বাবা, মা, বন্ধু-বান্ধব, ছাত্র-ছাত্রীদের যারা সবসময় আমার পাশে ছিল। এত দিনের স্বপ্ন পূরনের এই অনুভূতি আসলে যে কতটা আনন্দের সেটা আজ বুঝতে পারছি।

পাঠকদের উদ্দেশ্যে বলতে চাই, কবিতা আজও রয়ে গেছে বাতিলের খাতায় যাদের কাছে, তারাই কিন্তু একদিন, নিজের মনের বৃহৎ কথাগুলি কোনো এক লেখকের কবিতা আজও রয়ে গেছে বাতিলের খাতায় যাদের কাছে, তারাই কিন্তু একদিন, নিজের মনের বৃহৎ কথাগুলি কোনো এক লেখকের 
দুই চারটি লাইন ব্যবহার করে ছোট চিরকুটে নিজের মনের কথা ব্যক্ত করে। মনে হয়, আরে! এগুলো তো আমারই কথা। কারণ, কবিতা মানে শুধুই কিছু শব্দগুচ্ছ বা ছন্দের মিলন না, কবিতা মানে মনের মধ্যে লুকায়িত অব্যক্ত ভালোবাসার গল্প।

উল্লেখ্য, কবি সংগীতা সরকারের ঢাকার কেরানিগঞ্জে স্থায়ী বসবাস। বর্তমানে তিনি সরকারি তিতুমীর কলেজে ব্যবস্থাপনা বিভাগে দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল