বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

অবিলম্বে ৩৯তম বিসিএসের চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশন দেবার দাবি এফডিএসআর’র

শনিবার, ফেব্রুয়ারী ১২, ২০২২
অবিলম্বে ৩৯তম বিসিএসের চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশন দেবার দাবি এফডিএসআর’র

সময় জার্নাল প্রতিবেদক :

অবিলম্বে ৩৯তম বিসিএসের চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশন দেবার দাবি জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)। অন্যথায় চিকিৎসকদের প্রাপ্য অধিকার আদায়ে আইনের আশ্রয় নেয়ার কথা জানিয়েছে সংগঠনটি। 
শুক্রবার রাতে এফডিএসআরের চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। 

নিচে বিবৃতিতি হুবহু তুলে ধরা হল :

আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে ২০১৯ সালের ৮ ডিসেম্বর যোগদান করে বর্তমানে দুই বছরের অধিককাল হলেও ৩৯তম বিসিএসের যে সকল চিকিৎসক প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন স্নাতকোত্তর কোর্সে চান্স পেয়েছেন, তাদের প্রাপ্য ডেপুটেশন দেওয়া হচ্ছে না। ডেপুটেশন না দেবার পেছনে কারণ হিসেবে বলা হচ্ছে যে, বিভিন্ন নগরকেন্দ্রিক কোভিড হাসপাতালে কার্যরত থাকার জন্য তারা গ্রামে দুই বছর থাকার প্রয়োজনীয় শর্ত পূরণ করে নি। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের এহেন সিদ্ধান্তে আমরা যুগপৎ বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছি। জাতির ক্রান্তিলগ্নে সরকারী সিদ্ধান্তে যে সকল তরুণ চিকিৎসকবৃন্দ কোভিড মহামারী চলাকালিন নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোভিড বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করলেন, আজ সে কারণেই তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। যে সাহসী ও মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ যাদের পুরস্কৃত হবার কথা, কতিপয় আমলার অমানবিক, নির্যাতন ও হয়রানিমূলক সিদ্ধান্তের কারণে আজ সেইসব চিকিৎসকেরই সম্ভাবনাময় ভবিষ্যত বিপন্ন। 

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর) এর পক্ষ থেকে আমরা অবিলম্বে ৩৯তম বিসিএসে যোগদানকারী স্নাতকোত্তর কোর্সে চান্স পাওয়া সকল চিকিৎসকের প্রাপ্য ডেপুটেশন প্রদানের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা চিকিৎসকদের প্রাপ্য অধিকার আদায়ে আইনের আশ্রয় নিতে বাধ্য হবো। পাশাপাশি কোভিড হাসপাতালে কর্তব্য পালনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত প্রণোদনার অর্থ যেন সকল চিকিৎসকের কাছে পৌছে দেওয়া হয়, আমরা সেই দাবি জানাচ্ছি। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল