শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ফেসবুকে বই মেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য, গ্রেফতার ১

শনিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২২
ফেসবুকে বই মেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য, গ্রেফতার ১

সময় জার্নাল ডেস্ক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অমর একুশে বই মেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা বক্তব্য প্রচার করে অস্থিরতা সৃষ্টিকারী একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম- আব্দুল হান্নান। এসময় তার হেফাজত ০১টি মোবাইল ফোন ও দুইটি সিমকার্ড উদ্ধারমূলে জব্দ করা হয়।

গত ২৫ ফেব্রুয়ারি ২০২২ (শুক্রবার) রাত ১১.০০ টায় চট্টগ্রাম ভুজপুর থানার পূর্ব ভুজপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে সিটিটিসি এর সিটি ইন্টেলিজেন্সস এ্যানালাইসিস বিভাগের ইনটিরিম মোবাইল মনিটরিং সেল (আইএমএমসি) টিম ।

এ সংক্রান্তে সিটি ইন্টেলিজেন্সস এ্যানালাইসিস বিভাগের আইএমএমসি টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ আরিফুল হোসেইন তুহিন বলেন, গত কয়েক দিন যাবত অনলাইন মনিটরিং করাকালে দেখতে পাওয়া যায় অমর একুশে বই মেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত পোস্ট প্রচার করছে Mohammad Abdul Hannan নামক ফেসবুক আইডি। যার প্রোফাইল লিংক https://www.facebook.com/profile.php?id=100041920726502 এবং পোস্ট লিংক https://www.facebook.com/story.php?story_fbid=696921068381911&id=100041920726502।

তিনি বলেন, অনলাইন মনিটরিং ও তথ্য প্রযুক্তির সহায়তার এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে শনাক্ত করা হয়। এরই ধারাবাহিকতায় গত ২৫ ফেব্রুয়ারি রাত ১১:০০ টায় চট্টগ্রাম ভুজপুর থানার পূর্ব ভুজপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে জব্দকৃত মালামালসহ হান্নানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল