শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোড়েলগঞ্জে ৬১ মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন

মঙ্গলবার, মার্চ ৩০, ২০২১
মোড়েলগঞ্জে ৬১ মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন

এম. পলাশ শরীফ, বাগেরহাট :  বাগেরহাটের মোড়েলগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সর্বশেষ যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন ৬১ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সন্তানেরা। মঙ্গলবার বেলা ১২টায় মোড়েলগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা মো. মুনিরুজ্জামান হাওলাদার।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ১২ ও ১৩ই ফেব্রুয়ারি স্থানীয় ১১১ জন মুক্তিযোদ্ধার স্বাক্ষী ও কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। ওই যাচাই-বাছাই কমিটিতে এমপি’র মনোনীত সদস্য ছিলেন মো. শাহ আলম হাওলাদার। তিনি ২০০৪ সালের যাচাই-বাছাইয়ে সৈয়দ নূর মোহাম্মদ মুনিরুজ্জামান হাওলাদারসহ অনেককে মুক্তিযোদ্ধা হিসেবে স্বাক্ষ্য দিলেও সর্বশেষ যাচাই-বাছাইয়ে তাদেরকেই আবার ‘মুক্তিযোদ্ধা নয়’ বলে  স্বাক্ষ্য দিয়েছেন।

এমন দ্বিমুখী সিদ্ধান্তের কারনে সর্বশেষ যাচাই-বাছাই কমিটির মতামত প্রহসনমূলক বলে দাবি করেছেন মুক্তিযোদ্ধাদের এই অংশটি। তারা বলেন মুজিব বাহিনীর সনদ, বীর মুক্তিযোদ্ধা মেজর(অব) জিয়া উদ্দিন ও কবির আহমেদ মধূর সহোদর থাকা স্বত্তেও রহস্যজনক কারনে ৬১ জন মুক্তিযোদ্ধাকে মুক্তিযোদ্ধা নয় আখ্যা দিয়ে বিতর্কের সৃষ্টি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে যাচাই-বাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম হাওলাদার বলেন, সকল যাচাই-বাছাই নীতিমালা অনুযায়ী হয়েছে। অতীতে কোন ভুল হয়ে থাকতে পারে এবার বোর্ড বসিয়ে সেসবের সংশোধন করা হয়েছে। 

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল