শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দিনাজপুরে নতুন করোনা আক্রান্ত ১২, মৃত্যু ১

বুধবার, মার্চ ৩১, ২০২১
দিনাজপুরে নতুন করোনা আক্রান্ত ১২, মৃত্যু ১

মোঃ ওবায়দুর রহমান, দিনাজপুর : দিনাজপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১০৩ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন ১২ জনসহ এ পর্যন্ত ৪৮৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ৬ জনসহ এ পর্যন্ত ৪৬৫১ জন সুস্থ হয়েছেন।

তবে আক্রান্ত ৪৮৫৭ জনের মধ্যে ৪৬৫১ জন সুস্থ ও ১০৩ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১০৩ জন। 

এদিকে ৩১ মার্চ বুধবার পর্যন্ত জেলায় ৯৯১৩৬ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (৩১ মার্চ) দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ১৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৪৮৫৭ জনে। একই সময়ে নতুন ৬ জনসহ এ পর্যন্ত ৪৬৫১ জন সুস্থ হয়েছেন। 

গত ২৪ ঘন্টায় ৩৯ জনসহ এ পর্যন্ত ৩০২৩১ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ২৭ জনসহ ৩০০২৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৮৩ জন ও হাসপাতালে ২০ জন ভর্তি রয়েছেন বলে
জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এদিকে সিভিল সার্জন অফিস জানায়, জেলায় ৩১ মার্চ বুধবার করোনার টিকা প্রদান করা হয়েছে ৬৩৬ জনকে। আর এ পর্যন্ত ৯৯১৩৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

আর জেলার বোচাগঞ্জে উপজেলায় নতুন একজনসহ এ পর্যন্ত ১০৩ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ১২ জনের মধ্যে সদর উপজেলায় ৯ জন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। বুধবার আক্রান্তের হার ছিল ৮ দশমিক ৭৫ শতাংশ।

দিনাজপুর সিভিল সার্জন অফিস অপর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কোভিড-১৯ সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে ৩১ টি জেলা।  তবে দিনাজপুর জেলা এই ঝুঁকিতে নেই। স্বাস্থ্য বিধি মেনে চলা ও কোভিড-১৯ গণটিকাদান কার্যক্রম অব্যাহত রাখার মাধ্যমে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে জানিয়েছে সিভিল সার্জন অফিস।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল