বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ডিআইইউতে ইংলিশ ফেস্ট অনুষ্ঠিত

শুক্রবার, মার্চ ১৮, ২০২২
ডিআইইউতে ইংলিশ ফেস্ট অনুষ্ঠিত

ডিআইইউ প্রতিনিধিঃ 

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের আয়োজনে "ডিআইইউ ইংলিশ ফেস্ট -২০২২" অনুষ্ঠিত হয়েছে৷ 

শুক্রবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এ ফেস্টের আয়োজন করা হয়৷ 

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সেন্টার ফর এক্সিলেন্স এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্টের পরিচালক আনিছুর রহমানের সঞ্চালনায় শিক্ষক ও শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়৷ 

শিক্ষার্থীদের অংশগ্রহণে ইংলিশ ফেস্টে কবিতা আবৃত্তি, নাচ, গান , র‍্যাম্প শো, স্ট্যান্ড আপ কমেডি, নাটক, হাড়ি ভাংগা ও নিউজ প্রেজেন্ট নিয়ে আলাপন পর্বের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বলেছেন, "আজকে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে আনন্দে আপ্লুত হয়েছি। পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দরকার আছে।"

ইংরেজি বিভাগের অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, সবাইকে এক সাথে আনন্দরূপ দেখে আমি অনেক খুশি এবং নিয়মিত ভাবে ইংলিশ ফেস্টের আয়োজন করার জন্য বিশেষ জোরদার প্রদান করেছেন।

ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান বলেন, "শিক্ষার্থীদের মানসিক ভাবে প্রফুল্ল ও শিক্ষাকে আকর্ষণীয় করে উপস্থাপন করার ক্ষেত্রে নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও সুস্থ বিনোদনের বিকল্প কিছুই নেই। তারই ধারাবাহিকতায় ইংলিশ ফেস্ট-২০২২ এর আয়োজন করা হয়েছে।"

এছাড়া ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সিইসিডির ডিরেক্টর আনিছুর রহমান বলেন, "ছাত্র-ছাত্রীদের মননশীলতার বিকাশ ও একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় নানামুখী ক্ষেত্রে দক্ষতা অর্জনে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে ইংলিশ ফেস্টের আয়োজন আবশ্যক।"

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের প্রাণবন্ত অংশগ্রহণে আনন্দমুখর পরিবেশে ইংলিশ ফেস্ট অনুষ্ঠিত হয়।

এছাড়া ইংলিশ ফেস্টে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক, ইংরেজি বিভাগের প্রভাষক বুশরা রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ফজলুল হক পলাশ প্রমুখ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল