বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বিদেশ ফেরত অভিবাসীদের সুবিধার্থে চৌদ্দগ্রামে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটি

বৃহস্পতিবার, এপ্রিল ১, ২০২১
বিদেশ ফেরত অভিবাসীদের সুবিধার্থে চৌদ্দগ্রামে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটি

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বিদেশ ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ, সচেতনতা বৃদ্ধি ও সহযোগীতার উদ্দেশ্যে রয়েল ড্যানিশ দূতাবাসের অর্থায়নে অনুপ্রেরণা-২ প্রকল্পের ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল চৌদ্দগ্রাম ব্র্যাক আঞ্চলিক অফিসে আয়োজিত ফোরাম মিটিং পরিচালনা করেন প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর আবদুর রহিম। সার্বিক সহযোগিতায় করেন ফিল্ড অর্গানাইজার মোঃ আলা উদ্দিন। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন; সভাপতি আরশ মজুমদার, সহ-সভাপতি ফারুক আবদুল্লাহ, সাধারণ সম্পাদক কাউছার আহমেদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক নোমান, তথ্য ও প্রচার সম্পাদক এম এ আলম, সাধারণ সদস্য আমেনা বেগম, সদস্য মহিউদ্দিন, মোঃ শাহজাহান, ইদ্রিস ফরায়েজী, কিবরিয়া, রাবেয়া বেগম, জেসমিন বেগম, হোছনা আক্তার, কাজী ফরিদ আহম্মদ ও পর্যবেক্ষক সদস্য আবদুর রহিম।


নবগঠিত কমিটি উপজেলায় বিদেশ ফেরত অভিবাসীদের অর্থনৈতিক ও সামাজিক পুনরেকত্রীকরণ, নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি, প্রবাস ফেরতদের প্রয়োজনীয় সহযোগীতা লাভের পথ সুগম করা, অভিবাসনখাতে প্রতারণা রোধ ও কমিউনিটি মানুষদের অংশগ্রহণে ভবিষ্যত করণীয় এবং কার্যকর সেবা প্রদান করবে। প্রয়োজন অনুযায়ী প্রবাস ফেরতদের স্বাভলম্বী হতে অনুপ্রেরণা-২ প্রকল্পের উদ্যোগে আর্থিকভাবেও সহযোগিতা করা হবে। 


সময় জার্নাল/ইম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল