শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

২৮ মার্চ আধাবেলা সর্বাত্মক হরতাল পালনের আহ্বান

শুক্রবার, মার্চ ২৫, ২০২২
২৮ মার্চ আধাবেলা সর্বাত্মক হরতাল পালনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক: 

ভোজ্যতেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি এবং গ্যাস, পানি-বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারার বিরুদ্ধে  সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। যেখানে ২৮ মার্চ আধাবেলা সর্বাত্তক হরতাল পালনের আহ্বান জানানো হয়।

২৫ মার্চ বিকাল ৪টায় জাতীয় জাদুঘরের সামনে গণসংহতি আন্দোলন ঢাকা জেলা ও মহানগর এর উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত। 

গণসংহতি আন্দোলন ঢাকা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর (দক্ষিন) এর আহ্বায়ক আলিফ দেওয়ান। সমাবেশে উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার ও মনির উদ্দিন পাপ্পু। এছাড়াও ঢাকা মহানগর (উত্তর) এর সদস্যসচিব মাহবুব রতন উপস্থিত ছিলেন।

সভায় দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ। তারা এখন প্রকাশ্যে তাদের ব্যর্থতার কথা স্বীকার করে দায় চাপাচ্ছে বিএনপির ওপর। এতে বোঝা যায় সরকার আসলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায় না। বরং তারা নিজেরাই সিন্ডিকেট তৈরি করে জনগণের পকেট কেটে দিনে দুপুরে লুটপাট চালাচ্ছে এবং লুটের পরিধি বাড়ানোর জন্য নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে।

নেতৃবৃন্দ আরোও বলেন, এই সরকার দেশে ভয়াবহ লুটপাট ও দুর্নীতির মধ্য দিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামকে এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষের নাভিশ্বাস উঠেছে। দুর্নীতি ও দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করার আকাঙ্ক্ষা এবং সামর্থ্য কোনোটাই এদের নেই; বরং জনগণের সাথে তারা নিয়মিত তামাশা করছে। এখন জনগণ টিসিবির ট্রাকের পেছনে হুমড়ি খেয়ে আছড়ে পড়ছেন, দীর্ঘ লাইনে দ্রব্যাদি না পেয়েও ফিরে যাচ্ছেন। মানেটা হচ্ছে কেবল এই অপ্রতুল টিসিবি সরবরাহ আসল চিত্র নয়; দেশে একদিকে নীরব দুর্ভিক্ষ চলছে। অন্যদিকে সরকার জনগণের পকেট কাটা বন্ধ করে নাই, বরং লুটপাট ও টাকাপাচার চলছেই। এখানে সরকার ও সিন্ডিকেট কার্যত একসূত্রে গাথা। নেতৃবৃন্দ আরো বলেন, মধ্যরাতের ভোট ডাকাত এ সরকার জনগণের তোয়াক্কা করে না, ভোটের তোয়াক্কা করেনা সেজন্য সরকারের কোনোকিছুতেই কোনোকিছু যায় আসেনা।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা রোধে আগামী ২৮ মার্চ সকাল ৬ টা থেকে দুপুর ১২ পর্যন্ত সর্বাত্মক হরতাল আহ্বান করা হয়েছে। এ অর্ধদিবস হরতাল সফল করতে জনগণের প্রতি আহ্বান জানান জোনায়েদ সাকি। তিনি বলেন, এ হরতাল সফল করার ভেতর দিয়েই এ সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করতে করতে হবে এবং আরো লাগাতার কর্মসূচির মাধ্যমে এ সরকারের পতন নিশ্চিত করতে হবে।

সমাবেশের পর একটি মিছিল শাহবাগ, সাইন্সল্যাব হয়ে নীলক্ষেত কাটাবন সড়ক প্রদক্ষিণ করে হাতিরপুল এলাকায় এসে শেষ হয় এবং গণমানুষের কাছে হরতালের প্রচারণা চালানো হয়। এসব প্রচারণা থেকে আগামী ২৮ তারিখের জনস্বার্থের এ হরতাল সফলের জন্য সর্বস্তরের জনগণকে আহ্বান জানানো হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল