শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কুবিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

শনিবার, মার্চ ২৬, ২০২২
কুবিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯ টায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের নেতৃত্বে র‍্যালি, কেন্দ্রীয় শহিদ মিনার ও বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণের পর শিক্ষক সমিতি, বিভিন্ন আবাসিক হল, বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, কর্মচারী পরিষদ, কুবি প্রেস ক্লাব, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর দুপুর ১২ টায় প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন বলেন, সারা বিশ্বের মাঝে আজকে আমরা একটি সমৃদ্ধশালী ও প্রগতিশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছি। আমাদের যে বেদনার ইতিহাস ও ত্যাগের ইতিহাস আছে তা সকলকে জানতে হবে। দেশ স্বাধীন হওয়ার পর পরাজিত শক্তি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্র মোকাবেলা করতে তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকা ও বঙ্গবন্ধুর আদর্শ কে ধারণ করে সবাইকে একসাথে দেশের জন্য কাজ করার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল