শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জনগণের সরকার গঠন করতে ব্যালটের বিকল্প নেই : ডা. এ জেড এম জাহিদ

শুক্রবার, এপ্রিল ৮, ২০২২
জনগণের সরকার গঠন করতে ব্যালটের বিকল্প নেই : ডা. এ জেড এম জাহিদ

মাহবুবুল হক, দিনাজপুর প্রতিনিধি : কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ড্যাব নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, বিএনপি ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচন করে দেশে উদাহরণ সৃষ্টি করতে চায়। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হলে ব্যালটের কোন বিকল্প নেই। গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগণের কাঙ্খিত স্বপ্ন পূরণে ইভিএম সহায়ক নয়। যখন বিশ্বের অনেক দেশ ইভিএম প্রত্যাখান করেছে, তখন বর্তমান সরকার ইভিএম এ ভোট দেয়ার প্রক্রিয়া শুরু করেছে। তিনি বলেন, বিএনপি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনব্যালটের ছাড়া নির্বাচনে যাবে না। 

শুক্রবার (৮ এপ্রিল) দুপুরে জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপির কার্যালয়ে আগামী ১৬ এপ্রিল জেলা বিএনপির কাউন্সিল উপলক্ষে অনুষ্ঠিত দলীয় নেতৃবৃন্দের সাথে জরুরি সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ডা. জাহিদ এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ২/১ দিনের মধ্যেই দিনাজপুর জেলা বিএনপির নির্বাচনের তফসিল ঘোষনা করা হবে। ঘোঘিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ নির্বাচিত কমিটি থাকলে দায়বদ্ধতা থাকে। আমরা বিএনপিকে তৃণমূল পর্যায় থেকে গড়ে তুলতে চাই।

এ সময় তিনি বলেন, দিনাজপুরে ১৩টি উপজেলা ও ৯ টি পৌরসভা মিলে মোট ২২ টি ইউনিট রয়েছে। এর মধ্যে বিরল, চিরিরবন্দর ও খানসামা উপজেলায় পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় এই ৩ টি ইউনিট নির্বাচনে অংশ নিতে পারবে না। বাকি ১৯ টি ইউনিট নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জরুরী সভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খালেকুজ্জামান বাবু, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া, মোঃ মোকাররম হোসেন, আখতারুজ্জামান জুয়েল, হাসানুজ্জামান উজ্জ্বল, জাহাঙ্গীর আলম, মোস্তফা কামাল মিলনসহ জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে ডা. এজেডএম জাহিদ হোসেন বিরল উপজেলা বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলেন এবং আগামী ৭২ ঘণ্টার মধ্যে উপজেলা বিএনপির কমিটি গঠনের পরামর্শ দেন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল