বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

করোনা সংক্রমণ ৫০ কোটি ছুঁই ছুঁই

মঙ্গলবার, এপ্রিল ১২, ২০২২
করোনা সংক্রমণ ৫০ কোটি ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে দুই হাজার দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ পাঁচ হাজার ৮৮৮ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৫ হাজার ১০৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২০ জনে।

এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৫ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থতা দাঁড়ালো ৪৪ কোটি ৯৫ লাখ ৩৬ হাজার ৯১৪ জনে। মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ২৫৮ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৭৯ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় ৯০ হাজার ৯২৮ জনের শনাক্তের মধ্য দিয়ে তা বেড়ে হয়েছে এক কোটি ৫৪ লাখ ২৪ হাজার ৫৯৮ জন।

দৈনিক মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪৮ জনের। করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন লাখ ৭১ হাজার ৯৬৪ জনের। ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৮৫৫ জনের। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৮০ লাখ সাত হাজার ৯১৫ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ হাজার ১২৯ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৪৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ২১ লাখ তিন হাজার ৬৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১২ হাজার ৪৬১ জন। এছাড়া সুস্থ হয়েছেন সাত কোটি ৯৯ লাখ ৫৯ হাজার ৪৫৬ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৪১ জনের এবং মারা গেছেন একজন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার কোটি ৩০ লাখ ৩৬ হাজার ৫৭৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২১ হাজার ৭২২৩ জন। করোনা থেকে সেরে উঠেছেন চার কোটি ২৫ লাখ তিন হাজার ২৮৩ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৮০ জন, ইতালিতে ১১৫ জন, জাপানে ৩৮ জন, মেক্সিকোতে পাঁচজন, থাইল্যান্ডে ১০৫ জন এবং হংকংয়ে মারা গেছেন ৫৭ জন।

এদিকে ছয়দিন পর করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১২৪ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৪৪ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল