বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রাশিয়াকে পাল্টা জবাব যুক্তরাষ্ট্রের

শুক্রবার, এপ্রিল ১৫, ২০২২
রাশিয়াকে পাল্টা জবাব যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখলে যুক্তরাষ্ট্রকে ‘অপ্রত্যাশিত পরিণতি’ ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।

ফক্স নিউজ জানিয়েছে, ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিষয়ে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সতর্ক করে চিঠি পাঠিয়েছে রাশিয়া। চিঠিতে বলা হয়েছে, ইউক্রেনে দায়িত্বজ্ঞানহীন সামরিকীকরণ বন্ধ করার জন্য আমরা যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের প্রতি আহ্বান জানাই। অন্যথায় বাইডেন প্রশাসনের এমন কার্যক্রম আঞ্চলিক এবং আন্তর্জাতিক নিরাপত্তার জন্য অপ্রত্যাশিত পরিণতি বয়ে আনবে।

রাশিয়া ইউক্রেনে হামলা করার পরই ইউক্রেনকে অস্ত্র সহায়তা দিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। নিজেদের সর্বশেষ ঘোষণায় যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা ইউক্রেনকে আরও ৮০০ মিলিয়ন ডলারের অস্ত্র দেবে। এর মধ্যে রয়েছে ১১টি এমআই-১৭ হেলিক্প্টার, ১৮টি ১৫৫ মিলিমিটার কামান ও ৩০০টি ড্রোন। সেগুলো ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেনে প্রবেশ করবে, শুক্রবার যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এমনটা জানানো হয়।

রাশিয়ার হুমকির বিষয়ে শুক্রবার যুক্তরাষ্ট্রের মুখপাত্র নেড প্রাইসকে সিএনএনের সাংবাদিক ক্যাট বোলডুয়ানকে প্রশ্ন করেছিলেন।

প্রশ্নের জবাবে নেড প্রাইস বলেছেন, ইউক্রেনকে যুক্তরাষ্ট্র সহায়তা দিয়েই যাবে। জো বাইডেন প্রশাসনকে কোনো কিছু থামাতে পারবে না।

নেড প্রাইস আরও বলেন, রাশিয়ানরা গোপনে কিছু বলে। আবার সরাসরি অনেক কিছু বলে। কিন্তু এর কিছুই যুক্তরাষ্ট্র যে সিদ্ধান্ত নিয়েছে তা থেকে বিরত রাখতে পারবে না।

সূত্র: ফক্স নিউজ, সিএনএন


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল