বুধবার, ১৭ অগাস্ট ২০২২

মালদ্বীপে বাংলাদেশি প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল'র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

শনিবার, এপ্রিল ১৬, ২০২২
মালদ্বীপে বাংলাদেশি প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল'র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মোঃ আব্দুল্লাহ কাদের , মালদ্বীপ থেকে : দুই বছর পর মালদ্বীপে বাংলাদেশি প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল এর বার্ষিক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারি ও লকডাউনের কারণে মালদ্বীপে গত দুই বছর রমজানে কোনো ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়নি।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার মালদ্বীপের বিলাবং হাই ইন্টারন্যাশনাল স্কুল ভেন্যুতে আয়োজিত স্বনামধন্য বাংলাদেশী প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল'র ইফতার মাহফিলে বিভিন্ন কমিউনিটির বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক মানুষের সমাগম হয়। করোনার আতঙ্ক ভুলে অনুষ্ঠানটি হয়ে উঠেছিলো মালদ্বীপে বসবাসরত স্থানীয় প্রবাসী এবং কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের এক জমজমাট মিলনমেলা। ইফতারের পূর্বে আলোচনা সভায় কোরআন ও হাদিসভিত্তিক আলোচনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বাংলাদেশ কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রবাসী শিক্ষক মীর সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এবং মালদ্বীপ আ'লীগের সাংগঠনিক সম্পাদক এম কেআর কামাল হোসেনের পরিচালনায় ইফতার পূর্ব এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোঃ সোহেল পারভেজ, দূতাবাসের তৃতীয় সচিব মোঃ মিজানুর রহমান ভূঁইয়া, মালদ্বীপের বিশিষ্ট ব্যাবসায়ী ও সি আই পি আলহাজ্ব মোঃ সোহেল রানা। বক্তব্য রাখেন মালদ্বীপ আ'লীগের সভাপতি মোঃ দুলাল মাতবর, ফোর এল ইন্টারন্যাশনাল এর ম্যনাজিং ডিরেক্টর মোঃ হাদিউল ইসলাম, মালদ্বীপ আ'লীগের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন, চক্ষু বিশেষজ্ঞ ডা: মোক্তার আলী লস্কর, ঢাকা ট্রেডার্স এর প্রতিষ্ঠাতা মোঃ বাবুল হোসেন। 

স্বাগত বক্তব্যে বাংলাদেশি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মোঃ হাদিউল ইসলাম উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রবাসী বাংলাদেশিদের সেবা করার অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বলেন গত দুই বছর করোনার কারণে বড় করে কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। দীর্ঘদিন পর এমন একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে। ইফতার গ্রহণের শেষের দিকে প্রায় প্রত্যেকটা টেবিল ঘুরে আমন্ত্রিত অতিথিদের সাথে কুশল বিনিময় করেন বাংলাদেশ হাইকমিশনার। এতে ফুটে উঠেছে বাঙালির চিরচেনা অতিথি পরায়ণের ঐতিহ্য।

ফোর এল ইন্টারন্যাশনাল'র আয়োজিত ইফতার মাহফিলে বিভিন্ন ধরণের রেসিপি ছিল। পরিবেশনকৃত ইফতারসামগ্রীর পরিমাণ ছিল আমন্ত্রিত অতিথিদের চাহিদার ও দ্বিগুণ। দোয়া ও ইফতার মাহফিলে স্থানীয় প্রবাসী ছাড়াও দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী, মালদ্বীপস্থ এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেডের কর্মকর্তা কর্মচারী, ইউএস বাংলা এয়ারলাইনসের কর্মকর্তা কর্মচারী, বিশিষ্ট ব্যবসায়ীক, প্রবাসী ডক্টর'স, শিক্ষক ও বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ, বিভিন্ন পেশাজীবি সহ প্রিন্ট মিডিয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহন করতে দেখা গেছে ।

সবশেষে  মুসলিম উম্মাহসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন মাওলানা সিরাজুল ইসলাম।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল