শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে আবারও হামলার চেষ্টা, নিহত ২

শুক্রবার, এপ্রিল ২, ২০২১
যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে আবারও হামলার চেষ্টা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক :  আবারও হামলার চেষ্টা চালানো হয়েছে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ক্যাপিটল হিলে। শুক্রবার (২ এপ্রিল) দুপুরে ভবনের উত্তর দিকের প্রবেশমুখে এ হামলার চেষ্টা করা হয় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এ ঘটনায় দুইজন নিহত হয়েছেন বলেও জানা গেছে। হামলার পরই লকডাউন করা হয় পুরো ভবন।

জানা যায়, শুক্রবার নীল রঙের একটি গাড়ি নিয়ে এক ব্যক্তি কংগ্রেস ভবনের উত্তর দিকের প্রবেশমুখের ব্যারিকেডে সজোরে ধাক্কা দেয়। এতে প্রবেশমুখে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তাকর্মী আহত হন। পরে ওই হামলাকারী ছুরি নিয়ে ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যদের ওপর হামলা করে। এ সময় আরেকজন নিরাপত্তাকর্মী তাকে বাধা দেয় এবং গুলি চালায়। পরে আহত অবস্থায় হামলাকারী ও নিরাপত্তাকর্মীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পুলিশ সদস্য ও হামলাকারীর মৃত্যু হয়েছে বলে মার্কিন গণমাধ্যমকে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি সূত্র। এছাড়াও আহত নিরাপত্তাবাহিনীর সদস্যরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও নিশ্চিত করেছেন তারা।

চলতি সপ্তাহে সিনেট কিংবা প্রতিনিধি পরিষদের কোনো অধিবেশন না থাকায় আইনপ্রণেতারা সবাই নিজের বাড়িতে আছেন। এই ঘটনার কিছুক্ষণ আগে ইস্টার সানডে পালন করতে হোয়াইট হাউজ ছেড়ে ক্যাম্প ডেভিডে যান প্রেসিডেন্ট জো বাইডেন। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে ভয়াবহ দাঙ্গার পর সেখানে প্রচুর ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয় এবং স্টিলের বেড়াও দেওয়া হয়। এর মধ্যেই এই হামলার ঘটনা ঘটলো।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল