বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পেরিয়ে গেল এক সপ্তাহ, গঠিত হয়নি মন্ত্রিসভা

রোববার, এপ্রিল ১৭, ২০২২
পেরিয়ে গেল এক সপ্তাহ, গঠিত হয়নি মন্ত্রিসভা

আন্তর্জাতিক ডেস্ক: বাপ-বেটা ভিন্ন মেরুতে। অন্য শরিকরাও ক্ষুব্ধ। ফলে প্রায় এক সপ্তাহ আগে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেও মন্ত্রিসভা গঠন করতে পারেননি পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ। কয়েক দফা বৈঠকের পরও কোনো সুরাহা হয়নি।

ফেডারেল মন্ত্রিসভায় যোগদান প্রশ্নে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে বলে জানা গেছে। আর ইমরান খানকে পদত্যাগ করতে বাধ্য করার আন্দোলনে যোগ দেয়া জেআইআই-এফ ও এমকিউএমও মন্ত্রিসভার আসন বণ্টন নিয়ে অসন্তুষ্ট বলে খবর পাওয়া গেছে।

একটি সূত্র জানায়, সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভায় তার দলের যোগদানের বিরোধী। তবে পিপিপির চেয়ারম্যান ও তার ছেলে বিলওয়াল ভুট্টো জারদারি ফেডারেল মন্ত্রিসভার অংশ হওয়ার প্রস্তাব সমর্থন করছেন।

জোটে পিএমএল-এন ও পিপিপি হলো প্রধান দুই দল। কিন্তু মন্ত্রিসভা ও সাংবিধানিক পদগুলো বণ্টনে তাদের মধ্যে তীব্র মতবিরোধ রয়েছে।

দলীয় সূত্র জানায়, পিপিপি চায় তাদের পছন্দের মন্ত্রিত্ব ও সাংবিধানিক পদ। কিন্তু পিএমএল-এন তাদের দাবি মেনে নিতে নারাজ। পিপিপি সূত্র জানিয়েছে, তারা সিনেট চেয়ারম্যান পদটি দাবি করছে। কিন্তু পিএমএল-এন তাতে এখনো রাজি হচ্ছে না। তবে রাজা পারভেজ আশরাফকে জাতীয় পরিষদের স্পিকার পদটি দেয়া হয়েছে।

অধিকন্তু, জেইউআই-এফের মাওলানা ফজলুর রহমান চাইছেন পাকিস্তানের রাষ্ট্রপতি হতে। কিন্তু পিএমএল-এন বা পিপিপির কেউ তাতে রাজি হচ্ছে না।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল