সোমবার, ২৭ জুন ২০২২

সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি ডিআইইউসাসের

বুধবার, এপ্রিল ২০, ২০২২
সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি ডিআইইউসাসের

মো. কাওছার আলী , ডিআইইউ প্রতিনিধি:

পেশাগত দায়িত্ব পালনের সময় রাজধানীর নিউ মার্কেট এলাকায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসা'স)। সংগঠনটি এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে।

বুধবার ( ২০ এপ্রিল ) বিকেলে এক যৌথ বিবৃতিতে সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ এ নিন্দা ও প্রতিবাদ জানান । একইসঙ্গে তারা অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান ।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন , পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের প্রতি এমন উগ্রতা নিঃসন্দেহে সংবাদপত্রের স্বাধীনতার পথে বাধা । সংবাদমাধ্যমের খবরে দেখা যায়, সাংবাদিক দেখলেই পিটিয়েছেন ব্যবসায়ীরা, যা অত্যন্ত নিন্দনীয় ও গর্হিত কাজ । এধরণের সন্ত্রাসী কার্যক্রমকে কোনোভাবেই মেনে নেয়া যায় না । অতীতে বিভিন্ন সময়ে এভাবে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে । হামলাকারী সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে পার পেয়ে যাওয়ায় এ ধরনের ঘটনা বার বার ঘটছে । এই ঘটনার সাথে জড়িত সকলকে ধিক্কার জানাই । অনতিবিলম্বে তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হোক । 

জানা যায় , সোমবার দিবাগত রাতে রাজধানীর নিউমার্কেট, এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয় । এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলতে থাকে । এ সময় সংঘর্ষের খবর সংগ্রহকালে সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন । পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায় ব্যবসায়ীরা ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল