শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফিল্মফেয়ার জিতে জয়ার আবেগঘণ স্ট্যাটাস

শনিবার, এপ্রিল ৩, ২০২১
ফিল্মফেয়ার জিতে জয়ার আবেগঘণ স্ট্যাটাস

সময় জার্নাল ডেস্ক : ফিল্মফেয়ারে সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরষ্কার জিতে আবেগঘণ একটি স্ট্যাটাস দিয়েছে দুই বাংলার জনপ্রিয় নায়িকা জয়া আহসান।

নিজের ফেরিফায়েড ফেসবুক পেজে এই স্ট্যাটাস শেয়ার করেন ভক্তদের উদ্দেশ্যে।

জয়া তার স্ট্যাটাসে বলেন


“ফিল্মফেয়ারের কৃষ্ণ রমণী আবারও বাংলাদেশে এল। অতিমারির বিষণ্ন দিনে এই তো আনন্দ। যেকোনো পুরস্কারই এমন একটা মাইলফলক যা শিল্পীকে বলে, ‘তুমি এটা পার হয়ে এগিয়ে যাও।’

ফিল্মফেয়ারের নিয়ম ভেঙে পুরস্কারটা এবার এসেছে দুটো ছবির জন্য। একটা ‘বিজয়া’, আরেকটা ‘রবিবার’। পুরস্কারটা এল, যখন মার্চ মাসে মুক্তিযুদ্ধের ৫০ বছরের উদ্‌যাপন চলছে। মুক্তিযুদ্ধে রক্তের বন্ধনে বাংলাদেশ–ভারত মৈত্রীর যে সূচনা হয়েছিল, এ বছরটি তারও সুবর্ণজয়ন্তী। আর ‘বিজয়া’ ছবির ভেতরে বয়ে চলেছে বাংলাদেশ আর ভারতের মানুষের ভালোবাসারই ঝরনাধারা। আমার করা এ ছবির পদ্মা চরিত্রটি বাংলাদেশের প্রাণের গভীর থেকে উঠে আসা।

আর ‘রবিবার’ একটি ওপেন–এন্ডেড ছবি। আমার করা সায়নী চরিত্রটি না–আলো না–অন্ধকার। ঘটনা পর্দায় ঘটে না, ঘটে ওর মনে। তাই পুরো অভিনয়টাই ছিল সেরিব্রাল। দারুণ একটা নতুন অভিজ্ঞতা হলো আমার। সায়নী কত কী যে শেখালো।

ভালোবাসা কৌশিকদা আর অতনুদার জন্য। আর আনন্দ তাঁদের জন্য, যাঁরা আমাকে এতদিন ধরে নিঃশর্ত ভালোবাসা আর অকুণ্ঠ সমর্থন দিয়ে এসেছেন।

সবাইকে নিয়ে আমার এই পথ চলাতেই আনন্দ।”



জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২০


কলকাতায় ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২০’এর চতুর্থ আসর বসেছিল ৩১ মার্চ। আর এই আয়োজনে ‘রবিবার’ ও ‘বিজয়া’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী (সমালোচক) বিভাগে পুরস্কার জয় করেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান।

২০১৮ সালে জনপ্রিয় শাখায় ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য জয়া আহসান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয় করেছিলেন। এছাড়া অরিন্দম শীল নির্মিত ‘ঈগলের চোখ’ ছবিতে অভিনয়ের জন্যও তিনি পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা) মনোনয়ন। ২০১৪ সালে একই পরিচালকের ‘আবর্ত’ ছবির জন্যও মনোনয়ন পেয়েছিলেন এই অভিনেত্রী।

টাইমস অব ইন্ডিয়া জানায়, কলকাতার ওয়েস্টিনে ছোট পরিসরে আয়োজিত এই অনুষ্ঠান সঞ্চালনা করেন মীর আফসার আলি, অনির্বাণ ভট্টাচার্য এবং অর্পিতা চট্টোপাধ্যায়।

সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জয় করে ‘ভিঞ্চি দা’। ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার পান কৌশিক গাঙ্গুলি। সেরা ছবি (সমালোচক) বিভাগে নির্বাচিত হয় ‘রবিবার’। ‘গুমনামি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেরা অভিনেত্রী হয়েছেন দুজন- ‘পরিনীতা’ ছবির জন্য শুভশ্রী গাঙ্গুলী ও ‘শাহ জাহান রিজেন্সি’র জন্য স্বস্তিকা মুখার্জি।

এছাড়া অন্যান্য বিভাগে পুরস্কার প্রাপ্তরা হলেন


সেরা অভিনেতা (সমালোচক) ঋদ্ধি সেন। সেরা পরিচালক (সমালোচক) অতনু ঘোষ। সেরা সহ-অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সেরা সহ-অভিনেত্রী লিলি চক্রবর্তী। সেরা নতুন অভিনেত্রী ঋত্বিকা পাল। সেরা নতুন পরিচালক ইন্দ্রদীপ সেনগুপ্ত। সেরা সংগীত রানাজয় ভট্টাচার্য ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। সেরা গানের কথা- ‘প্রেমে পড়া বারণ’ গানের জন্য রানাজয় ভট্টাচার্য। সেরা পুরুষ ‘প্লেব্যাক সিঙ্গার’ অনির্বাণ ভট্টাচার্য। সেরা নারী ‘প্লেব্যাক সিঙ্গার’ লগ্নজিতা চক্রবর্তী।

এছাড়া পরিচালক তরুণ মজুমদার ও প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়কে আজীবন সম্মাননা প্রদান করা হয়।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল