বুধবার, ০৫ অক্টোবর ২০২২

আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে তা হাস্যকর মনে হয় : মির্জা ফখরুল

মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে তা হাস্যকর মনে হয় : মির্জা ফখরুল

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি: আওয়ামী লীগ যখন গনতন্ত্রের কথা বলে তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ এর সরকার পুরোপুরি ভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলা ও আইন শৃঙ্খলা বাহিনীর উপরে। জনগন থেকে এই সরকার সম্পূর্ন বিছিন্ন হয়ে গিয়েছে। এ সরকারের বিরুদ্ধে কোন প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমান কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমান করে যে এই সরকার কতটা সৈরাচার।

মঙ্গলবার সকালে শহরের কালিবাড়িতে তার নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আর্ন্তজাতিক ভাবে আওয়ামী লীগ এখন চিহ্নিত স্বৈরতন্ত্র। বিভিন্ন দেশ ইতিমধ্যে আওয়ামী সরকারকে স্বৈরাচারি দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের শেংসন। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উপর এই সরকারের কোন নিয়ন্ত্রন নেই অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশয়ে এখন মানুষের মানবাধিকারগুলো লঙ্ঘিত হচ্ছে এবং আইনের শাষন বলতে দেশে কিছু নেই। এটার প্রমান হচ্ছে ঢাকা কলেজ ও নিউ মার্কেট এর হামলা। পত্র পত্রিকায় আসলো হামলায় জরিত আওয়ামী লীগ আর মামলা হল বিএনপির নামে। তিন দিনের রিমান্ড ও নেওয়া হল। এটাই হচ্ছে প্রশাসনকে, আইনশৃঙ্খলা বাহিনীকে, বিচার বিভাগকে দলীয়করণ করা। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল