বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

আ’লীগের মোমতাজ সভাপতি, সম্পাদক দুলাল

বুধবার, এপ্রিল ২৭, ২০২২
আ’লীগের মোমতাজ সভাপতি, সম্পাদক দুলাল

নিজস্ব প্রতিনিধি: দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের নির্বাচনে সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১০টায় নতুন উপ-কমিটির আহ্বায়ক মো. অজি উল্লাহ এই ফলাফল ঘোষণা করেন। মোমতাজ ও দুলাল উভয়ই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা) প্যানেল থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করেছেন।

ভোট পুনর্গণনা শেষে অজি উল্লাহ জানান, আবদুর নুর দুলাল ২ হাজার ৮৯১ ভোট পেয়েছেন, অপর দিকে তার প্রতিদ্বন্দ্বী বিএনিপির ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ২ হাজার ৮৪৬ ভোট।

এছাড়া আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সাদা প্যানেল থেকে জয়ী সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির পেয়েছেন ৩ হাজার ৩৪৪ ভোট, তার প্রতিদ্বন্দ্বী একই পদে বিএনপিপন্থী নীল প্যানেল থেকে ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল পেয়েছেন ২ হাজার ৪৮৯ ভোট।

ফলাফল ঘোষণার পরপরই সমিতির সম্পাদকের কক্ষের চেয়ারে বসেন দুলাল। এ সময় আওয়ামীপন্থী আইনজীবীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। একই সঙ্গে কক্ষের সম্পাদকের নামফলক পাল্টিয়ে রুহুল কুদ্দুস কাজলের বদলে আবদুন নুর দুলালের নাম সাটানো হয়।

প্রায় দেড় মাস আগে অনুষ্ঠিত এ নির্বাচনের ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদক ছাড়াও দুই সহ-সভাপতিসহ সাতটি পদে জয় লাভ করেছে আওয়ামী সমর্থিত আইনজীবী সাদা প্যানেল।

অপরদিকে কোষাধ্যক্ষ ও দুই যুগ্ম সম্পাদকসহ বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেল থেকে সাতজন জয় পেয়েছেন।

ফলাফলে অন্যান্য পদের মধ্যে আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল থেকে জয় পাওয়া দুই সহ-সভাপতি হলেন- মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন। একই প্যানেলে সদস্যপদে জয়ী তিনজন হলেন- ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুণ্ডু।

বিএনপিপন্থী নীল প্যানেল থেকে জয় পেয়েছেন কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, দুই যুগ্ম সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান। এছাড়া এ প্যানেল থেকে সদস্য পদে জয়ী চারজন হলেন- কামরুল ইসলাম, মাহদীন চৌধুরী, মো. গোলাম আক্তার জাকির ও মো. মঞ্জুরুল আলম (সুজন)।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল