শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিংয়ে বাংলাদেশে দশম ডিআইইউ

বৃহস্পতিবার, এপ্রিল ২৮, ২০২২
টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিংয়ে বাংলাদেশে দশম ডিআইইউ

মো. কাওছার আলী, ডিআইইউ:

 টাইমস হায়ার এডুকেশনের ইমপ্যাক্ট র‌্যাংকিং ২০২২-এ বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে দশম স্থানে রয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এছাড়া 'জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার এসডিজি-১: 'নো পোভার্টি' অর্জনের ক্ষেত্রে বিশ্বসেরা ১০০০ এর বেশি বিশ্ববিদ্যালয়ের তালিকায় রয়েছে বিশ্ববিদ্যালয়টি। 

শুক্রবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার ড. শাহ আলম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

টাইমস হায়ার এডুকেশন গ্লোবাল ইমপ্যাক্ট র‍্যাংকিংয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভূমিকা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর গনেশ চন্দ্র সাহা বলেন, তিনি ব্যাক্তিগত ভাবে খু্বই আনন্দিত। এটি খুই গর্বের বিষয়। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার লক্ষে কাজ করছে ভার্সিটি।ভবিষ্যতে আরো ভালো করবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং পরবর্তীতে ১০ তম নয়, আরো এগিয়ে গিয়ে ১ম স্থানে অবস্থান করবে বলে আশাবাদী। 

উল্লেখ্য, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়গুলোর গবেষণা, স্টুয়ার্ডশিপ, আউটরিচ ও শিক্ষণ প্রক্রিয়ার প্রভাব বিবেচনা করে এই তালিকা প্রকাশ করা হয়। পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সঙ্গতি রেখে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশগত প্রভাব নির্ণয় করে থাকে। ২০৩০ সালের মধ্যে বিশ্ব থেকে দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীকে রক্ষা এবং মানুষের শান্তি ও সমৃদ্ধি নিশ্চিতকরণের উদ্দেশ্যে জাতিসংঘ এই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহ গ্রহণ করে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল