শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

না ফেরার দেশে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২
না ফেরার দেশে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

সময় জার্নাল প্রতিবেদক :

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আর নেই। শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।গণমাধ্যমকে এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন আবুল মাল আবদুল মুহিতের ভাই ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

তিনি জানান, আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে। এরপর বেলা সাড়ে ১১টায় সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।  

পরে দুপুর ১২টায় তার মরদেহ নেয়া হবে শহিদ মিনারে নেওয়া হবে।সেখানে সর্বস্তরের মানুষ তাঁকে শ্রদ্ধা নিবেদন করবেন।বিকেলেআকাশপথে  তাঁর লাশ নেয়া হবে জন্মভূমি সিলেটে। সেখানে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

গত বছর জুলাইয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সে সময় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নেন তিনি। ঢাকার গ্রিন লাইফ হাসপাতালেও চিকিৎসাধীন ছিলেন সাবেক অর্থমন্ত্রী। 

১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে আবুল মাল আবদুল মুহিতের জন্ম। অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ১২টি বাজেট উপস্থাপন করেন, যার ১০টি ছিল আওয়ামী লীগ সরকারের আমলে। তিনি আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য। তার ছেড়ে দেওয়া আসন থেকে গত নির্বাচনে জয়ী হন ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেন। এরপর এ কে আব্দুল মোমেন দেশের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল