বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

২০২৩ সালে এশিয়ান কাপ আয়োজন করবে না চীন

শনিবার, মে ১৪, ২০২২
২০২৩ সালে এশিয়ান কাপ আয়োজন করবে না চীন

স্পোর্টস ডেস্ক :

টুর্নামেন্ট শুরু হতে বাকি এক বছরের বেশি। এখনো অংশগ্রহণকারী সবগুলো দল নির্ধারিত হয়নি। আগামী মাসে শুরু হবে বাছাইপর্ব। এর মাঝেই এএফসি এশিয়ান কাপ ফুটবল-২০২৩ আয়োজন করবে না চীন।

করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আয়োজক হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে তারা। চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে দীর্ঘ আলোচনার পর গতকাল এমনটা জানায় এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

২৪ দলের অংশগ্রহণে আগামী বছরের ১৬ জুন থেকে ১৬ জুলাই চীনের ১০ শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়ান কাপের ১৮তম আসর। কিন্তু এখন নতুন আয়োজক খুঁজতে হচ্ছে এএফসিকে। মহামারির কারণে বাজে পরিস্হিতির দিকে যাচ্ছে চীন। টুর্নামেন্টটি সামনে রেখে শাংহাই শহরে গত বছর নতুন স্টেডিয়ামের উদ্বোধন করে তারা। কিন্তু সেই শাংহাই এখন গত মাস থেকে কঠোর লকডাউনের মধ্য দিয়ে চলছে। তাছাড়া রাজধানী বেইজিংসহ অন্য শহরগুলোতে লকডাউন দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, করোনার কারণে কিছুদিন আগে সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়ান গেমস স্হগিত করে চীন। শুধু তাই নয়, আরও বেশ কয়েকটি খেলাও স্হবির অবস্হায় রয়েছে। ২০০৪ সালের পর এবারই প্রথম এশিয়ান কাপের আয়োজনের প্রস্ত্ততি নিচ্ছিল চীন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল