শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নাটোরে আনুষ্ঠানিকভাবে গাছ থেকে সংগ্রহ অভিযানের উদ্বোধন

শনিবার, মে ২১, ২০২২
নাটোরে আনুষ্ঠানিকভাবে গাছ থেকে সংগ্রহ অভিযানের উদ্বোধন

ইসাহাক আলী , নাটোর প্রতিনিধি:

নাটোরে গাছ থেকে আম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন ও চাষী সমাবেশ করেছে প্রশাসন। সকালে জেলার বৃহৎ আমের মোকাম আহমেদপুর আড়তে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সকালে আহমেদপুরের একটি বাগানে গাছ থেকে আম নামিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামিম আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারোয়ার, অতিরিক্ত উপ-পরিচালক সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মারিয়াম খাতুন ও উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা। পরে তারা সমাবেশে বক্তব্য রাখেন। 

জেলা কৃষি বিভাগের তথ্য মতে চলতি বছর নাটোর জেলায় ৫ হাজার ৭৪০ হেক্টর জমিতে আমের আবাদ করে উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে ৮০হাজার মেট্রিক টন। যার বাজার মূল্য প্রায় ৩২২ কোটি টাকা। 

এর আগে বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি বিভাগ ও আম ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে আজ ২০ মে থেকে গোপাল ভোগ জাতের আম নামানোর মধ্য দিয়ে আম সংগ্রহের সময় বেধে দেয় প্রশাসন।

এছাড়া রাণী পছন্দ ও লক্ষণ ভোগ ২৫ মে, খিরসাপাত ৩০মে, ল্যাংড়া ০৫জুন, মোহন ভোগ ১৫ জুন,  ফজলি, হাড়িভাঙ্গা এবং আম্রপলি ২০জুন, মল্লিকা ৩০ জুন, বারি-৪ ১০ জুলাই ও আশ্বিনা ১৫ জুলাই। আর সর্বশেষ গাছ থেকে গৌরমতি জাতের আম নামানো শুরু হবে ১৫ আগস্ট। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল