বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

গজারিয়ার বাউশিয়া ইউনিয়নে সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন

বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
গজারিয়ার বাউশিয়া ইউনিয়নে সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন

মুকবুল হোসেন :

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা বাউশিয়া ইউনিয়নে সীমানা সংক্রান্ত ও ভোটার হালনাগাদ বিষয়ে মামলা সংক্রান্ত জটিলতা নিরসনে  তদন্ত কার্যক্রম এগিয়ে যাওয়ায় সফলতার মুখ দেখেছে বাউশিয়া ইউনিয়ন বাসী।

বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায়  উপজেলা প্রশাসন কর্তিক আয়োজনে বাউশিয়া ইউনিয়ন চরবাউশিয়া মৌজায় অবস্থিত গুয়াগাছিয়া ইউনিয়ন তনুন চরচাষী এলাকায় ৭২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে গণ শুনানি অনুষ্ঠিত হয়।   গণশুনানিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দা ইয়াসমিন সুলতানা, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ লিটন মিয়া, বাউশিয়া ইউপি চেয়ারম্যান, মোঃ মিজানুর রহমান প্রধান, গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদ, সচিব মোঃ সাইফুল ইসলাম  , বাউশিয়া ইউপি সদস্য আল মামুন, গুয়াগাছিয়া ইউপি সদস্য, জম্মু মিয়া, ও ভোটার হালনাগাদ , সীমানা জটিলতা  নিরসন মামলার বাদী হোসেন মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গুয়াগাছিয়া ইউনিয়ন ভোটার ,বাউশিয়া ইউনিয়ন চরবাউশিয়া মৌজায় বসবাসকারী  হোসেন মিয়া সহ একাধিক ভোটার  গণশুনানিতে  বাউশিয়ার চরবাউশিয়া মৌজায় অবস্থিত  প্রশাসনিক সেবা, যেমন ভূমি কর প্রদান, ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ,ওয়ারিশ সনদ সহ ভোটার  তালিকা বাউশিয়া ইউনিয়নে অন্তর্ভুক্ত করার দাবি জানান । বাউশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান প্রধান জানান ভোটার হালনাগাদ করণ ও সীমানা সংক্রান্ত জটিলতা মামলায় বাউশিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত বিষয়ে একটি মহল বাউশিয়া বাসীর কাছে ভুল ধারণা উপস্থাপন করছে ।

বাউশিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত মামলার মূল লক্ষ্য ছিল, সীমানা নির্ধারণ নিশ্চিত করণের মাধ্যমে বাউশিয়ার চরবাউশিয়া মৌজায় অবস্থানকারী জনগণের ইউনিয়ন পরিষদ কেন্দ্রিক সেবা নিশ্চিত করাসহ ভোটার তালিকা হালনাগাদ করা । বৃহস্পতিবার ২৬ মে ২০২২ইং  গণশুনানিতে মামলার বাদী সহ এলাকাবাসীর উপস্থিতিতে জটিলতা নিরসন আলোর পথ দেখেছে। চরবাউশিয়া মৌজায় অবস্থিত গুয়াগাছিয়া ইউনিয়নের  শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান এবং ঘরবাড়ি মালিক আগামী অর্থবছরে  ভৌগলিক কারণে বাউশিয়া ইউনিয়ন পরিষদ থেকে সকল সেবা নিশ্চিত করা হবে। গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদ সচিব মোঃ সাইফুল ইসলাম জানান বাউশিয়ার চরবাউশিয়া মৌজায় অবস্থিত ৬০ থেকে ৭০ টি ব্যবসা প্রতিষ্ঠানসহ একাধিক শিল্প-কারখানা ও কিছু লোকের ঘর বাড়ি রয়েছে। নির্বাচন স্থগিত মামলা সূত্র ধরে সমাধান হলে ভৌগলিক কারণে এ সকল ব্যবসাপ্রতিষ্ঠান একাধিক শিল্প কারখানা ও ঘরবাড়ি মালিক ভোটারগণ বাউশিয়া ইউনিয়ন পরিষদ থেকে সেবা পাবে। গণ শুনানি শেষে উপজেলা নির্বাহি অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী জানান ভৌগোলিক কারণে গুয়াগাছিয়া ইউনিয়নে অবস্থানকারী চরবাউশিয়া মৌজায় অবস্থিত ভোটারের আবেদনের প্রেক্ষিতে এবং সীমানাসংক্রান্ত মামলার তদন্ত সূত্র ধরে  গণ শুনানি অনুষ্ঠিত হয় । 

ভোটার বাউশিয়া ইউনিয়নের হবে নাকি গুয়াগাছিয়া ইউনিয়নে হবেন একমাত্র ভোটারের বিবেচ্য বিষয়  । বাউশিয়া ইউনিয়ন চরবাউশিয়া মৌজায় অবস্থিত সকল ব্যবসাপ্রতিষ্ঠান, শিল্প কারখানা এবং ঘরবাড়ী মালিক আগামী অর্থবছর থেকে
তারা বাউশিয়া  ইউনিয়ন পরিষদ থেকে সেবা গ্রহণ করবে। ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল