মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

ববিতে পটুয়াখালী জেলা ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ অনুষ্ঠিত

রোববার, মে ২৯, ২০২২
ববিতে পটুয়াখালী জেলা ছাত্রকল্যাণ পরিষদের নবীন বরণ অনুষ্ঠিত

মোঃ তারিকুল ইসলাম আরিফ, ববি প্রতিনিধি: 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পটুয়াখালী জেলা ছাত্রকল্যাণ পরিষদ এর আয়োজনে নবীন বরণ,ক্যারিয়ার কর্মশালা ও বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর প্রামান্য চিত্র  অনুষ্ঠানের আয়োজন করা হয়।পটুয়ার পথে যেভাবে আঁকা জীবন্ত জেলা পটুয়াখালী ঠিক তেমনি কিছু সময়ের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয় পরিণত হয়েছিলো একখন্ড পটুয়াখালীতে। এ যেনো দীর্ঘদিনের প্রত্যাশিত এক মিলনমেলা! শনিবার (২৮ শে মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা হল রুমে এই নবীন বরণ অনুষ্ঠিত হয়। এসময় ৬৫ জন নবীন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে সিনিয়র সহ- সভাপতি আবু বকর সিদ্দিক সোয়েবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এবি আর গ্রুপের চেয়ারম্যান হাসিবুল আলম তালুকদার, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামিলিয়া খান , গণিত বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল ফয়সাল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর সানবিন ইসলাম সহ পটুয়াখালী জেলাধীন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা- কর্মচারি।

অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় নিয়ে  দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও বর্তমান কমিটির সাধারন সম্পাদক  সাইফুল ইসলাম শুভ এবং আইন বিভাগের উম্মে হানি মিলা এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসিবুল আলম তালুকদার।তিনি বলেন, শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। এছাড়া তিনি এক শিক্ষার্থীকে এক বছরের পড়াশুনার খরচ বহন করার ঘোষণা দেন।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর সানবিন ইসলাম বলেন,পড়াশোনার পাশাপাশি এ ধরনের সামাজিক ছাত্র কল্যান মূলক সংগঠনের সাথে প্রত্যেক শিক্ষার্থীদের যুক্ত থাকা উচিত।এতে করে নিজের মধ্যে একধরনের নেতৃত্বের গুণাবলি তৈরি হয়।যা ভবিষ্যৎ জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

পটুয়াখালী ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শুভ বলেন, আমি চেয়েছিলাম শুধু শুরুটা করে দিতে। তাই সকলের সহযোগিতায় এই আয়োজন করতে পেরেছি। একজন মানুষ চাইলে অনেক কিছু করতে পারে সেটাই আমি দেখতে চেয়েছি।আমি চাই এই ধারাবাহিকতা বজায় থাকুক।নবীনদের উদ্দেশ্য তিনি বলেন,আমরা যে প্রোগ্রামটি আপনাদের উপহার দিতে পেরেছি ভবিষ্যতে আপনারা আরো সুন্দর একটি প্রোগ্রাম উপহার দিবেন।

সাধারন শিক্ষার্থীদের মধ্য থেকে আমিত হাসান রক্তিম আইন বিভাগ, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের জাহিদ হাসান ইভান, পদার্থ বিজ্ঞান বিভাগের জয় মাহমুদ রাসেল, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হাসনাইন ইসলাম ইমন ও গণিত বিভাগের শিক্ষার্থী জিয়াউল জিহাদ প্রমুখ নবীনদের উদ্দেশ্য করে দিননির্দেশনা মূলক নানা বক্তব্য পেস করেন। এছাড়াও নবীনদের মধ্যে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আজমাইন সাকিব, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদা হাফসা। 

এছাড়া অনুষ্ঠান শেষে অতিথিদের উপস্থিতিতে পটুয়াখালী আন্তঃউপজেলা ক্রিকেট টুর্নামেন্টের দুই বারের চ্যাম্পিয়ন বাউফল ও গলাচিপা  টিমকে  পুরষ্কার বিতরণ করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল