বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

টিউন বাংলা চ্যানেলে আজ মুক্তি পাচ্ছে নোলক বাব ‘র পোড়া লাশের সারি’

রোববার, জুন ৫, ২০২২
টিউন বাংলা চ্যানেলে আজ মুক্তি পাচ্ছে নোলক বাব ‘র পোড়া লাশের সারি’

নিজস্ব প্রতিবেদক:

আগুনের লেলিহান শিখা শুধু দেহই পোড়ায় না, স্বজনহারাদের হৃদয়কে ভেঙ্গে চুরমার করে দেয়।  পোড়া লাশের সারির সাথে শোকের বাতাসে ভারি হয়ে উঠে পরিবেশ। স্বজনদের বুক ফাটা আর্তনাদ আর আহাজারিতে কেঁপে উঠে আকাশ বাতাস। আগুনে পুড়ে জীবন্ত মানুষ শুধু লাশই হয় না, স্বপ্ন পুড়ে ছাঁই হয়ে যায়। নির্মমতার বীভৎসতায় হৃদয়ের কোনে অঙ্কিত ক্ষত চিহ্ন বয়ে চলতে হয় যুগের পর যুগ। এমন কথা নিয়ে সাংবাদিক সায়ীদ আবদুল মালিক লিখেছেন ‘পোড়া লাশের সারি’ শিরোনামের গান। এস এ কিরণের সুরে গানটি কণ্ঠে তুলে নিয়েছেন ক্লোজআপ ওয়ানখ্যাত তারকা গায়ক নোলক বাবু। আজ সোমবার সন্ধ্যা ৭টায় ‘টিউন বাংলা’ ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাবে। 

গানের কথাগুলো হলো- আমি আর দেখতে পারিনারে এমন বীভৎস লাশের সারি/ আমি আর সইতে পারিনারে স্বজনহারা আহাজারি’।
নোলক বাবু বলেন, এই গানটি গাইতে গিয়ে আমি চোখের পানি ধরে রাখতে পারিনি। অসাধারণ লেখা। প্রতিটি শব্দে কেমন যেন একটা বেদনা লুকিয়ে আছে। লাইনে লাইনে শোকের ভয়াবহতা ও আগুনে পুড়ে যাওয়ার নির্মমতার ছাপ। গাইতে গিয়ে আমি শোকাহত হয়ে পড়ি। এটি নিছক একটি গান নয়, এটি বেদনার একটি নীলকাব্য। আশা করছি শ্রোতারা গানটি খুব ভালোভাবেই গ্রহণ করবেন। সীতাকু-সহ দেশের সকল অগ্নিকা-ে নিহতদের স্মৃতির প্রতি আমরা এই গানটি উৎসর্গ করতে চাই।

গানটি প্রসঙ্গে গীতিকার সায়ীদ আবদুল মালিক বলেন, পুড়ে যাওয়া স্বপ্নের ছাঁইয়ে চাপা পড়া স্বজনহারাদের না বলা কথাগুলো গানটিতে তুলে ধরা হয়েছে। প্রিয় মানুষদের কান্নার জল সমুদ্রের বিশালতাকেও হার মানায়, আর বয়ে চলা শোক তীর ভাঙ্গার চেয়ে কঠিনভাবে হৃদয়কে ভাঙ্গে। সম্প্রতি সীতাকুণ্ডে স্মরণকালের ভয়াবহ নির্মম অগ্নিকাণ্ডের বীভৎসতায় এই গানটি প্রাসঙ্গিক বলেই আমি মনে করি।

এস এ কিরণ বলেন, নিমতলি, চুড়িহাট্টাসহ দেশের সকল অগ্নিকাণ্ডকে উপজীব্য করে গানটি লেখা হলেও এই গানটি সকল অগ্নিকাণ্ডর জন্যই প্রাসঙ্গিক। এছাড়া নোলক বাবু গেয়েছেনও অসাধারণ। আশা করছি গানটি অসামান্য জনপ্রিয়তা অর্জন করবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল