বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মহানবীকে কটূক্তির প্রতিবাদে বায়তুল মোকাররমে মুসল্লিদের বিক্ষোভ

বৃহস্পতিবার, জুন ৯, ২০২২
মহানবীকে কটূক্তির প্রতিবাদে বায়তুল মোকাররমে মুসল্লিদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে নেমেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। 

শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নেতাকর্মীরা।

মাওলানা ইশহাকের নেতৃত্বে খেলাফত মজলিশ, ইসলাম ঐক্যজোট, জমিয়তে উলামায়ে বাংলাদেশসহ বেশ কয়েকটি সমমনা দল নিজস্ব ব্যানারে একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে।

এদিকে, কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কর্মসূচি ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আনা হয়েছে সাঁজোয়া যান ও এপিসি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মতিঝিল বিভাগের উপকমিশনার ডিসি মো. আ. আহাদ বলেন, আজকের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের অনুমতি নেয়নি ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে এ ধরনের বিক্ষোভ মিছিলের নামে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, কেউ যেন বিশৃংখলা করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। 

‘পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিতে যা যা করা দরকার তা আমরা গ্রহণ করেছি। কেউ বিশৃঙ্খলা বা অপ্রীতিকর কিছু করার চেষ্টা করলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।’

এর আগে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ভারতে বিজেপির মুখপাত্র কর্তৃক রাসূলুল্লাহ সা. ও উম্মুল মুমিনিন আয়েশা রা.-এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে শুক্রবার( ১০ জুন) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম চরমোনাই। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর সভাপতি হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দের এ সময় বক্তব্য দেওয়ারও কথা রয়েছে- উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল