শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মোড়েলগঞ্জে কবির ডাকাতের বিরুদ্ধে এলাকাবাসির বিক্ষোভ ও প্রতিবাদ সভা

বুধবার, জুন ১৫, ২০২২
মোড়েলগঞ্জে কবির ডাকাতের বিরুদ্ধে এলাকাবাসির বিক্ষোভ ও প্রতিবাদ সভা

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি: 

বাগেরহাটের মোড়েলগঞ্জে হত্যা ডাকাতিসহ ১৮ মামলার আসামি  কবির বয়াতী ওরফে কবির ডাকাতের অত্যাচারে অতিষ্ট গ্রামবাসি। চিহিৃত এ অপরাধীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয়রা। বৃহস্পতিবার বেলা ১১টায় বারইখালী ইউনিয়নের ভাষান্ড গ্রামে প্রতিবাদ ও বিক্ষোভ করেছেন গ্রামের ভূক্তভোগীরা। 

এ সময় ভূক্তভোগী লিলি বেগম (৪২), কবির বয়াতীর বড় ভাই রিয়াজুল ইসলাম বয়াতী (৫৫), অবসর প্রাপ্ত পুলিশ সদস্য বেলায়েত হোসেন হাওলাদার, ইউপি সদস্য গাউসুল হক দুলাল, কৃষক সোহরাব হাওলাদার, ব্যবসায়ী আসাদুল হাওলাদার, পার্শ্ববতী ইউনিয়নের ইউপি সদস্য শাহাজাহান মৃধা বলেন, দক্ষিণ সুতালড়ী (ভাষন্ডা) গ্রামে আব্দুস সত্তার বয়াতীর ছেলে এলাকার চিহিৃত অপরাধী কবির বয়াতী ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে ভাষন্ডা গ্রাম ও পার্শ্ববতী এলাকায় নানা অপরাধমূলক কর্মকান্ডে গ্রামবাসিকে অতিষ্ট করে তুলছে। 

চলতি বছরের এপ্রিল মাসে জিউধরা গ্রামের দুলাল জোমাদ্দারের বাড়ি থেকে গরু নিয়ে জবাই করে প্রকাশ্যে বিক্রি করে দেয় কবির বয়াতী। এ ঘটনায় গত ৪ জুন থানায় মামলা দায়ের হয়েছে। হরতকিতলা গ্রামের মামুন শেখের দোকান ভেঙ্গে চুরি করে নেওয়া টিভিসহ অন্যান্য মালামাল গত মঙ্গলবার(১৪ জুন)  কবির বয়াতীর সহযোগী রিপন সরদারের বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। 

চুরি, ডাকাতি, খুন, ঘের দখল, মারপিট, চাঁদাবাজিসহ নানা অপরাধের নেতৃত্ব দিচ্ছে এই কবির বয়াতী। তার অপরাধের কেউ প্রতিবাদ করলে তাদেরকে হয়রানি নির্যাতনের শিকার হতে হয়। এ বিষয়ে ভূক্তভোগীরা থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। জিউধরা, নিশানবাড়িয়া ও বারইখালী ইউনিয়নের সিমান্তবর্তী ৪ গ্রামের জনগুরুত্বপূর্ন চলাচলের রাস্তা কেটে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে কবির বয়াতী ও তার বোন মর্জিনা। কবির বয়াতীকে মামলায় পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠালেও তার বোন মর্জিনা বেগম স্বাক্ষীদেরকে নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে বলে অভিযোগ ভূক্তভোগীদের।

এ সর্ম্পকে বারইখালী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল আউয়াল খান মহারাজ বলেন, ভাষন্ডা গ্রামের কবির বয়াতী একজন চিহিৃত অপরাধী। এলাকার সাধারণ মানুষকে অতিষ্ট করে তুলছে। তার দৃষ্টান্তমূলক বিচার হওয়া দরকার। 

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, এলাকার চিহ্নিত অপরাধী কবির বয়াতী ইতোমধ্যে ফকিরহাট থানার একটি ডাকাতি মামলায় গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছে। তার বিরুদ্ধে মোড়েলগঞ্জ ও ফকিরহাট থানায় ৩টি ডাকাতি, একটি হত্যাসহ বিভিন্ন অপরাধে ১৮টি মামলা রয়েছে। হত্যা মামলায় সে চার্জশীটভূক্ত আসামি।  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল