বুধবার, ১৭ অগাস্ট ২০২২

মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে পদ্মাসেতুর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

সোমবার, জুন ২৭, ২০২২
মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে পদ্মাসেতুর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি: 

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে নানা আয়োজনে আনন্দে মেতেছে  বিশ্বে বাংলা ভাষাভাষী মানুষ যে, যেদেশে আছে সেখানেই।  বিশ্বের মধ্যে  ছোট একটা দেশ মালদ্বীপ এই ছোট দেশটিতে  বাংলাদেশিদের বসবাস এক লাখের উপরে।  

মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন অফিসে থেকে শুরু করে মালদ্বীপ আওয়ামীলীগ মালদ্বীপে শরীয়তপুরের প্রবাসীদের উদ্যোগে সহ  বিভিন্ন ভাবে সভা-সেমিনার শোভাযাত্রার আয়োজন করা হচ্ছে । এছাড়া প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান হাইকমিশনার অফিসে এবং বিভিন্ন  পর্দায় দেখানোর ব্যবস্থা করা হয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেত্রীত্বে পদ্মা সেতু বাস্তবায়ন করায়, মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক ধন্যবাদ জ্ঞাপন করার জন্য দোয়া ও এক আলোচনা সভার আয়োজন করা । 

আনুষ্ঠানিক ধন্যবাদ ও আলোচনা সভায় সভাপতি করেন মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপত্বি  শাহ্ জালাল সিকদার,  উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের  সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর, । 

মালদ্বীপ বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক এ আর মামুন এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিতি ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভিউ কন্ট্রাকশন  এর চেয়ারম্যান  দুলাল হোসেন। 

 বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালদ্বীপ এর সিনিয়র সহ সভাপতি সাইফুল ইসলাম, ন্যাশনাল ব্যাংকে মানি ট্রান্সফার মালদ্বীপ এর  লোকাল  ড্রাইরেক্টার হান্নান খান  কবির, বিশিষ্ট ব্যাবসায়ী হাদিউল ইসলাম, মালদ্বীপ আওয়ামী লীগ এর সভাপতি  মন্ডলীর সদস্য,হাজি  সাদেক, ফাইজুর রহমান, মনির হোসেন, গাজি সাদেক হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক নূরে আলম রিন্টু, আনোয়ার হোসেন ভূঁইয়া,সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান আনিস,  এম কে আর কামাল হোসেন,মালদ্বীপ আওয়ামিলীগ এর ক্রিয়াবিষয়ক সম্পাদক  নূরে আলম ভূঁইয়া, মোঃদুলাল মিয়া,সহ আওয়ামিলীগ এর অন্যান্য নেতৃবৃন্দ। 

পদ্মা সেতু বাস্তবায়ন করায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর পক্ষ থেকে দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুর চুক্তি বাতিল করে দিয়েছিল । কিন্তু শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে কোনোরূপ বৈদেশিক সাহায্য ছাড়াই বাংলাদেশের নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত সর্ববৃহৎ প্রকল্প এ স্বপ্নের পদ্মা সেতু। নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু আজ দৃশ্যমান। দৈর্ঘ্যের দিক থেকে সুইডেনের অল্যান্ড ব্রিজকে পেছনে ফেলে ১২২তম অবস্থানে এসেছে পদ্মা সেতু।

পোশাক আর ক্রিকেট পাশাপাশি পদ্মা সেতু এখন বাংলাদেশকে বহির্বিশ্বে ব্র্যান্ডের এক নতুন দিগন্ত সূচনা করেছে। প্রবাসীরা যার গর্বিত অংশীদার। পদ্মা সেতু বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের মানুষের জন্য এক ধরনের আশীর্বাদ।

মালদ্বীপের রাজধানী গ্রান্ড  ভিউ রেস্টুরেন্ট দোয়া ও আলোচনার সভার সভাপতি শাহ জালাল শিকদার বলেন,পদ্মা সেতু বাংলাদেশের মানুষের মর্যাদা ও সক্ষমতার প্রতীক। দেশ স্বাধীন করার সময় যেভাবে গোটা জাতি এক হয়েছিল, সেভাবে পদ্মা সেতুর জন্যও দেশে-বিদেশে সবাই এক হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের সময় যেভাবে দেশের মানুষ তার জন্য অপেক্ষা করেছিলেন, ঠিক সেভাবেই এখন দেশের মানুষ পদ্মা সেতুর উদ্বোধনের  জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। স্বাধীনতার পর একমাত্র পদ্মা সেতুর জন্যই আবারো গোটা জাতি এক হয়েছে।এই জন্য ধন্যবাদ জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে,এবং তার  দীর্ঘায়ু কামনা করি।  

উক্ত অনুষ্ঠানে  দোয়া পরিচালনা করেন মালদ্বীপ মদিনা জামাতের আহবায়ক মোহাম্মদ আলামিন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল