শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

প্রশাসনের হস্তক্ষেপে উদ্ধার হলো সরকারি রামদিয়া শ্রীকৃষ্ণ কলেজের জায়গা

শুক্রবার, জুলাই ১, ২০২২
প্রশাসনের হস্তক্ষেপে উদ্ধার হলো সরকারি রামদিয়া শ্রীকৃষ্ণ কলেজের জায়গা

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ  প্রতিনিধি:

অনেক অপেক্ষা  সময়ের  তিক্ত অভিজ্ঞতা পেরিয়ে  বহু আলোচনা, সভা-সমাবেশের মাধ্যমে অবশেষে ৩০ বছর পড়ে স্থানীয় সরকার ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার হলো  গোপালগঞ্জের  কাশিয়ানী উপজেলার স্বর্গীয় চন্দ্রনাথ বসুর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাাহী  সরকারি এস.কে কলেজের জায়গা। অবৈধ স্থাপনা দোকান ও বাড়ি ঘর উচ্ছেদের জন্য সীমানা নির্ধারনে প্রশাসনের উদ্যোগে টানিয়ে দেয়া হয়েছে লাল পতাকা ।

উপজেলার বৃহত্তম মোকাম শহর রামদিয়ায় প্রায় ১২ একর জমির ওপর প্রতিষ্ঠিত এই শ্রীকৃষ্ণ সরকারি কলেজেটি। দীর্ঘদিন ধরে কলেজের জায়গা অবৈধভাবে দখলে নিয়ে গড়ে তোলা হয়েছে বাড়িঘর এবং বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। অবৈধ দখলদারগণ ক্ষমতাশালী হওয়ায় তাদের দাপটে কোণঠাসা হয়ে যথাযথ কর্তৃপক্ষ এতদিনে উদ্ধার করতে পারেনি কলেজের নিদিষ্ট জমি।

শেষ পর্যন্ত  উপজেলা প্রশাসনের সহযোগিতায় সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কলেজের জমি উদ্ধার ও সীমানা নির্ধারণ করা সম্ভব হলো।

 জানা যায়,অবৈধ দখলদার কানন বালার সীমানাসহ, ব্যবসায়ী জাকির গাজী, রাকিবের বসতবাড়িসহ দোকান এছাড়া  বাদলের দোকান ও তৈয়বের অবৈধ দখলের নিদৃষ্ট সীমানা নির্ধারণে লালপতাকা টানিয়ে উচ্ছেদের সব প্রস্তুতি চলছে।
উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান বলেন,কলেজটি সরকারি প্রতিষ্ঠান,জায়গা সরকারের ,অধ্যক্ষ সহায়তা চেয়েছেন আমি সরকারি নির্দেশনায় দায়িত্ব  পালন করেছি। আর উদ্ধার  হয়েছে সরকারের কোটি কোটি টাকার সম্পদ।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, প্রশাসনের সহযোগিতায় আজ জায়গার সীমানা নির্ধারণসহ বাঁশ দিয়ে বেড়া নির্মাণ করে লাল পতাকা টানিয়ে দিয়েছি। পরবর্তীতে আইন মেনে ইট দিয়ে বাউন্ডারী ওয়াল করে দেয়া হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল