মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

ফরিদপুরে আলোচিত তান্ডব: পুলিশের চার্জশিট ৪৮৮ জনের নামে

বুধবার, জুলাই ২০, ২০২২
ফরিদপুরে আলোচিত তান্ডব: পুলিশের চার্জশিট ৪৮৮ জনের নামে

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

লকডাউন বাস্তবায়নকে কেন্দ্র করে আলোচিত ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন সরকারি অফিসে সহিংস তান্ডবের ঘটনায় মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

এঘটনায় বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা ও ভাংচুরের মামলায়  জেল হাজতে থাকা সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ৪৮৮ জনের বিরুদ্ধে ফরিদপুরের বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই)  জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, সালথা উপজেলায় সহিংস তান্ডবের ঘটনায় সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ৪৮৮ জনের বিরুদ্ধে বিভিন্ন ধারায় ৬১ পৃষ্ঠার অভিযোগপত্র (চার্জশিট) ফরিদপুরের বিজ্ঞ আদালতে দাখিল করা হয়েছে। 

তিনি আরো জানান, গত২০ জুন তান্ডবের মামলায় আদালতে চার্জশিট দাখিলের করা হয়। যার সালথা থানার মামলা নম্বর: ৩,  তাং - ০৬/০৪/২১ইং, (জিআর ৩২/২১)।

জেল হাজতে থাকা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের বিরুদ্ধে সালথার আলোচিত তান্ডব মামলায়  ১৪৩/১৮৬/১৪৭/১৪৮/১৪৯/৩০২/২০১/৩৪১/৩৩২/৩৫৩/৩০৭/৪২৭/৪৩৬/১০৯/১১৪/৩৪ ধারার পেনাল কোডে দাখিলকৃত চার্জশিটে অভিযোগ আনা হয়। 

অপরদিকে এ চার্জশিট দাখিলকৃত মামলায় সালথায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাংচুরের মামলায় জেল হাজতে থাকা সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরকে  পুনরায় গ্রেফতার দেখানোর জন্য চলতি মাসের ১৬ জুলাই পুলিশের পক্ষ থেকে কোর্টে একটি আবেদন দেওয়া হয়েছে। 

উল্লেখ্য , দেশের  লকডাউন বাস্তবায়নকে কেন্দ্র করে এবং পরে বিভিন্ন গুজব ছড়িয়ে গত বছরের (৫ এপ্রিল ২২১ ইং) রাতে সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তাণ্ডব চালায় কয়েক হাজার উত্তেজিত জনগণ। এ সময় দুটি সরকারি গাড়িসহ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এতে সরকারি সম্পদসহ প্রায় আড়াই কোটি টাকার সম্পদ ধ্বংস হয়। এ ঘটনায় দুই যুবক নিহত হন। এঘটনার একদিন পর   সালথা থানায় একটি মামলা দায়ের করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল