বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি

বৃহস্পতিবার, জুলাই ২১, ২০২২
রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি (দিনাজপুর) :

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকায় চলমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির  আন্দোলনের সাথে সংহতি রেখে অবস্থান কর্মসূচি পালন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিভিএম অনুষদের লেভেল-৩,সে-২ এর শিক্ষার্থী ইয়াসির রাঙা। এসময় তার অবস্থান কর্মসূচির সাথে একাত্মতা জানিয়ে  উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ১৮ ব্যাচের শিক্ষার্থী পাইরোজ, রাঙা, সম্রাট, আরাফ, সোহেল, হাসানসহ অন্যান্য শিক্ষার্থীরা। 

গত ২০ জুলাই বুধবার ও ও আজ ২১ জুলাই বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ অবস্থান কর্মসূচি চলে।  এ সময় তাদের হাতের প্লাকার্ডে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অব্যবস্থপনার বিরুদ্ধে লেখা ছিলো।

ইয়াসির রাঙার কাছে তার কর্মসূচির ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন,রেলখাত বাংলাদেশ সরকারের সবচেয়ে অলাভজনক একটি খাত।এর প্রধান কারন দুর্নীতি,টিকিট কালোবাজারি,অনলাইনে কোটায় টিকিট ব্লক,যাত্রী চাহিদার সাথে ট্রেনের অসঙ্গতি , ট্রেনের দায়িত্বশীলদের অসদ্বব্যবহার,খাবারের উচ্চমূল্য।

এসব খুব নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে, আর এসব কিছু নিয়ন্ত্রন করে একটি সিন্ডিকেট, এই  দুর্নীতির  সিন্ডিকেট দের  সমূলে উৎপাটন করাই আমার অবস্থান কর্মসূচির প্রধান উদ্দ্যেশ্য,আমার বিশ্ববিদ্যালয় থেকে প্রথমে আমি একা আমার ব্যক্তিগত অবস্থান থেকে বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে  অবস্থান কর্মসূচির উদ্যোগ হাতে নিয়েছিলাম।আমার কর্মসূচির সাধুবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীই আমার পাশে এসে দাঁড়িয়েছে এবং কর্মসূচিটি সকলের কর্মসূচি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

একজন সুনাগরিকের দায়িত্ব থেকে আমি আমার ক্ষুদ্র  অবস্থান থেকে দুর্নীতির সিন্ডিকেট গুড়িয়ে দেবার জন্য  অবস্থান কর্মসূচী পালন করছি।আপনারাও এগিয়ে আসুন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল