মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

মোড়েলগঞ্জে নানার জমি জোরপূর্বক লিখে নিলেন নাতি

শুক্রবার, জুলাই ২৯, ২০২২
মোড়েলগঞ্জে নানার জমি জোরপূর্বক লিখে নিলেন নাতি

এম.পলাশ শরীফ, বাগেরহাটপ্রতিনিধি: 

বাগেরহাটের মোড়েলগঞ্জ পল্লীতে মো. ইসাহাক আলী হাওলাদার (৮৫) নামের এক বৃদ্ধার বসতবাড়ির জমি জোরপূর্বক লিখে নিয়ে দখলের পায়তারায় করছে একটি প্রভাবশালী মহল বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাগেরহাট (মোড়েলগঞ্জ) সিনিয়র সহকারি জজ আদালতে দলিল বাতিল ও থানায় একটি পৃথক অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, খাউলিয়া ইউনিয়নের সন্ন্যাসী গ্রামের বৃদ্ধা ইসাহাক আলী হাওলাদার ১৯৮০ সালে ০.৯ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছে। সেই জমিতে ২০১৫ সালে তার ছেলে মো. নুরুজ্জামান হাওলাদার নিজ অর্থায়নে একতলা পাকা ভবন করে বৃদ্ধ পিতাসহ পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। বৃদ্ধার এই জমিতে লোলুপ দৃষ্টি পড়ে তারই নাতি পার্শ্ববতী খেজুরবাড়িয়া গ্রামের আব্দুস ছালাম হাওলাদারের ছেলে মো. আব্দুল্লাহ আল মামুনের।

কান্নাজড়িত কন্ঠে বৃদ্ধ ইসাহাক আলী বলেন, গত ৬ জুন ২০২২ তাকে ডাক্তার দেখাবার কথা বলে নাতি মামুন পরিকল্পিতভাবে প্রথমে পার্শ্ববতী শরণখোলায় পরে মোড়েলগঞ্জ শহরে এনে জোরপূর্বক বসতবাড়ির ৬ শতক জমি হেবা ঘোষণা দলিল রেজিষ্ট্রি করে নেয়। এ ঘটনার পরপরই তার কাছ থেকে জোরপূর্বক নেওয়া ওই জমির দখিল বাতিলের জন্য বাগেরহাট মোকাম মোড়েলগঞ্জ সিনিয়র সহকারি জজ আদালতে তিনি একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-২১৯/২২,তারিখ-১৩.৭.২০২২।

এদিকে জমিটি দখলে নেওয়ার জন্য প্রভাবশালী আব্দুল্লাহ আল মামুন তার লোকজন নিয়ে হুমকি-ধামকি দিচ্ছে বলে ভূক্তভোগীরা জানিয়েছেন। বৃদ্ধ ইসাহাক আলী হাওলাদারের ছেলে নূরুজ্জামান হাওলাদার জানান, প্রভাবশালীদের ভয়ে আতংকে স্ত্রী, বাকপ্রতিবন্ধী সন্তানকে অপহরণ করবে এ ভয়ে প্রতিনিয়ত দিন কাটাতে হচ্ছে তাদের। তিনি থানায় একটি অভিযোগ এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট পৃথক অভিযোগ দায়ের করেছেন।  

এ সম্পর্কে আব্দুল্লাহ আল মামুন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি জোড়পূর্বক কোন জমি রেজিষ্ট্রি করেনি।

এ বিষয়ে খাউলিয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার মো. সাইদুর রহমান বলেন, পরিষদে ইসাহাক আলী হাওলাদারের অভিযোগ পেয়েছি। উভয় পক্ষকে নোটিশ প্রদান করা হয়েছে। বিষয়টি নিস্পত্তির জন্য চেষ্টা করা হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল