শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পুরো দুনিয়া জানে মেসি কী কী করতে পারে

সোমবার, আগস্ট ১, ২০২২
পুরো দুনিয়া জানে মেসি কী কী করতে পারে


সময় জার্নাল ডেস্ক: গেল মৌসুমে লিগ আঁ’তে গোলমুখে নিজের ছায়া হয়েই ছিলেন লিওনেল মেসি। ২৬ ম্যাচ খেলে করেছিলেন মোটে ৬টি লি গোল, ২০০৫-০৬ মৌসুমের পর লিগে এক মৌসুমে মেসির সবচেয়ে কম গোলের রেকর্ড এটি। স্বাভাবিকভাবে মৌসুম শেষে অনেক সমালোচনার তীর ছুটে গেছে তার দিকে, অনেক প্রশ্ন উঠেছে তার বয়স আর ফর্ম নিয়ে।তবে মৌসুম শেষে জাতীয় দলের হয়ে মাঠে নেমেই ছন্দে ফেরার ইঙ্গিত দেন মেসি। ফিনালিসিমায় ইতালির বিপক্ষে গোল না পেলেও পুরো ম্যাচ ছিল মেসিময়, অ্যাসিস্ট আর একের পর এক আক্রমণ তৈরি ইতালির ভিত নাড়িয়ে দেন তিনি। ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জয় করলেও সেই ম্যাচে গোল না পাওয়ার খেদ মিটিয়েছিলেন পরের ম্যাচে। এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে একাই করেছিলেন পাঁচ গোল।


এরপর ছুটি কাঁটিয়ে পিএসজির প্রাক-মৌসুম ক্যাম্পে ফুরফুরে মেজাজে ফেরেন মেসি। নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়েরের সঙ্গে বোঝাপড়া তৈরি করতে নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগেই ফেরেন প্যারিসে। নতুন মৌসুমের আগে মেসির এই উদ্যমকে ভালো কিছুর ইঙ্গিত বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

পিএসজি কোচ গালতিয়ের এরই মধ্যে মেসিকে নিয়ে তার পরিকল্পনা জানিয়ে দিয়েছেন, ‘আমরা চাই সে যেন ম্যাচে আরও মনোনিবেশ করে, ম্যাচ চলাকালে সতীর্থদের সঙ্গে যেন তার বোঝাপড়া তৈরি হয়, গত মৌসুমে এই বিষয়গুলোর দিকে খেয়াল করা হয়নি। একটা দল যত বেশি সুসংবদ্ধ থাকবে, তারা তত ভালো ফল এনে দিতে পারব। আমার পর্যবেক্ষণ হচ্ছে, মেসি এবার পূর্ণ আত্মনিয়োগ করছে। পুরো দুনিয়া জানে মেসি কী করতে পারে।’


জাপানে প্রাক-মৌসুমে পিএসজিতে ‘নতুন মেসির’ ঝলক দেখা গেছে। নেইমারের সঙ্গে তার সেই বার্সেলোনা দিনের বোঝাপড়া যেন আবার ফিরে এসেছে। সফরের দ্বিতীয় ম্যাচে উরাওয়া রেডসের বিপক্ষে তারা দুজন একে অপরকে গোল বানিয়ে দিয়েছেন। দুজনের অসাধারণ নৈপুণ্যে নতুন মৌসুমের প্রথম শিরোপাও জেতা হয়ে গেছে তাদের। নেইমারের জোড়া গোল ও মেসি এবং সার্জিও রামোসের একটি করে গোলে নঁতেকে ৪-০ গোলে হারিয়ে ট্রফি দোঁ চ্যাম্পিয়ন জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা।আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপকে সামনে রেখে মেসির এই ছন্দে ফেরাটা উপভোগ করছেন আর্জেন্টিনা ভক্তরাও। এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে অংশ নেবে আর্জেন্টিনা। আর আলবিসেলেস্তেদের প্রাণভোমরার নব উদ্যম আশাবাদী করছে সংশ্লিষ্টদের।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল