বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

প্রেস বিজ্ঞপ্তি

শুক্রবার, আগস্ট ৫, ২০২২
প্রেস বিজ্ঞপ্তি

ভোলায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানিখাতে দুর্নীতি ও অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বিএনপির শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে পুলিশের লাঠিচার্জ ও গুলিবর্ষণে নিহত স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম নিহতের এবং শতাধিক নেতাকর্মী আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়। 

শুক্রবার (৫ আগস্ট) গণমাধ্যমে পাঠানো জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় এর সভাপতি প্রফেসর ড. এফ. নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি মনে করে, শান্তিপূর্ণ সভা-সমাবেশ, মিছিল-মিটিং করা যেকোন রাজনৈতিক দল কিংবা নাগরিকের সাংবিধানিক অধিকার। এই অধিকার বাধাগ্রস্ত করা বিদ্যমান আইনের লঙ্ঘন এবং গণতান্ত্রিক মূল্যবোধেরও পরিপন্থী। শান্তিপূর্ণ সভা-সমাবেশ বা মিছিল মিটিংয়ের মাধ্যমে মত প্রকাশের অধিকার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়েছে।
 
শিক্ষক ফোরামের নেতৃদ্বয় আরো বলেছেন, ‘সরকার মানুষের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন দমনে ভীতি ছড়াতে এবং অবৈধ ক্ষমতার মসনদ রক্ষায় দমন, পীড়ন ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। কিন্তু এতে সরকারের শেষ রক্ষা হবেনা। জনগণের বিচারের কাঠগড়ায় তাদেরকে অবশ্যই দাড়াতে হবে। 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটির মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে হতাহতের জন্য দায়ী অতি উৎসাহী পুলিশ সদস্যদের বিরুদ্ধে দ্রুত আইনগত পদক্ষেপ নেয়ার দাবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জবাবদিহিতা নিশ্চিত করার জোড়ালো দাবি জানিয়েছে।

প্রফেসর ড. এফ. নজরুল ইসলাম
সভাপতি
জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়
                  
প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা)
সাধারণ সম্পাদক
জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল